হকার্স ইউনিয়ন নেতৃবৃন্দের বিরুদ্ধে পল্টন ও মতিঝিল থানায় মিথ্যা মামলা প্রতিবাদ জানিয়েছে প্রগতিশীল গণসংগঠনসমূহ

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবীর, সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত ও যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলীসহ কেন্দ্রীয় ২৬ নেতার নামে পল্টন ও মতিঝিল থানায় গত ৬ নভেম্বর ২০১৯ দুইটি পৃথক মামলা দায়ের করেছে সংশ্লিষ্ট থানার পুলিশ। এই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে প্রগতিশীল গণসংগঠনসমূহ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আন্দোলনরত হকাররা তাদের ন্যায্য দাবি জানিয়ে মিছিল করায় তাদের বিরুদ্ধে মামলা দেয়া প্রশাসনের ফ্যাসিবাদী আচরণ। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও একটি শান্তিপূর্ণ মিছিলের প্রেক্ষিতে নেতৃবৃন্দের নামে মামলা দায়ের আন্দোলন দমনের ঘৃণ্য অপকৌশল। মামলা-হামলা-গ্রেফতার ইত্যাদির মধ্য দিয়ে কখনই গণআন্দোলন দমন করা যায়নি। নেতৃবৃন্দ আরও বলেন, অবিলম্বে এসকল মিথ্যা মামলা প্রত্যাহার না করা হলে দেশের বিভিন্ন শ্রেণিপেশার প্রগতিশীল গণসংগঠনসমূহ যৌথভাবে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে।

বিবৃতি প্রদানকারী সংগঠনসমূহ : বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ কৃষক সমিতি, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, কেন্দ্রীয় খেলাঘর আসর, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্টস ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট, ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট, বাংলাদেশ প্রাইভেট কারস ড্রাইভারস ইউনিয়ন, রণেশ দাশগুপ্ত চল”িচত্র সংসদ।