দৌলতদিয়ায় জেলের জালে সাড়ে ৩১ কেজি ওজনের বাঘাইড় আটক

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধিঃ

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় পদ্মা নদীতে শুক্রবার ভোরে সাড়ে ৩১ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ ধরা পড়ে। পাবনার ঢালারচর এলাকার জেলে মোস্তাক হালদারের জালে মাছটি ধরা পড়ে বলে জানা গেছে।

দৌলতদিয়া ফেরিঘাটের মাছের আড়ৎদার কেসমত আলী জানান, শুক্রবার ভোরের দিকে দৌলতদিয়া এলাকায় পদ্মা নদীতে জাল ফেলে পাবনা আমিন বাজার ঢালারচর এলাকার মোস্তাক হালদার। এ সময় তার জালে বিশাল আকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পরে। আমি ওই জেলের নিকট থেকে মাছটি ৯শ টাকা কেজি দরে ২৮ হাজার ৩৫০ টাকায় কিনে নেই। পরে স্থানীয় মাছ ব্যবসায়ী মাসুদ মোল্যার কাছে সাড়ে ৯শ টাকা কেজি দরে বিক্রি করি।

মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্যা বলেন, মাছটি আমি অধিক লাভের আশায় ঢাকার গুলশানে পাঠাই। সেখানকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করে দেই।

জেলে মোস্তাক হালদার জানান, শুক্রবার ভোরের দিকে পাবনার ঢালারচর এলাকায় জাল ফেলে স্রোতের সাথে আমরা দৌলতদিয়ার দিকে আগাতে থাকি। ফেরিঘাট এলাকার কাছাকাছি আসলে জালে প্রচন্ডভাবে টান অনুভব করি। তখন বুঝতে পারি জালে বড় কিছু একটা আটকেছে। পরে নৌকার সকল জেলে অনেকক্ষণ চেষ্টা করে জাল গুটিয়ে মাছটিকে নৌকায় তুলতে সক্ষম হই। ইলিশ অভিযানের সময় বসে থেকে অনেক ধার দেনা হয়ে গিয়েছিলাম। এই বড় মাছটি পাওয়াতে অনেকটা দেনা কাটিয়ে ওঠা যাবে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার পদ্মা নদীর এ এলাকা থেকে ২৫ কেজি ওজনের এক বিশাল কাতল মাছ ধরা পড়ে। জালে বড় বড় মাছ ধরা পড়ায় জেলেদের মুখে হাসি ফুটেছে।