দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১২ঘণ্টা পর নৌযান চলাচল শুরু

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধিঃ

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুই দফায় ১২ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু করেন বাংলাদেশ অভ্যান্তরীন নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এদিকে ২০ ঘণ্টা পর লঞ্চ চলাচল শুরু করেন বাংলাদেশ অভ্যান্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

টানা ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া ঘাটে সকাল থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগ পোহাতে হয় নদী পার হতে আসা যাত্রীদের।

জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। রবিবার সকাল ৯টার সময় ফেরি চলাচল শুরু করেন তবে ১১টার দিকে পুনরায় ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। আবার ১২টার সময় ফেরি চলাচল শুরু করেন। এদিকে শনিবার বিকেল ৩টা থেকে সকল প্রকার লঞ্চ চলাচল বন্ধ করেন বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। রবিবার দুপুর ১২টা থেকে লঞ্চ চলাচল শুরু করেন।

বাংলাদেশ অভ্যান্তরীন নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ আবু আব্দুল্লাহ রনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুই দফায় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখতে হয়। দুপুর ১২টা থেকে এই রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় যাত্রী ও যানবাহন চালকদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়। তবে এখন ফেরি পারের অপেক্ষায় কোন যাত্রীবাহী পরিবহন নেই। কিছু পণ্যবাহী ট্রাক রয়েছে।