Monday , 26 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » আকাশপ্রদীপ থেকে প্রায় ৯ কেজি সোনা জব্দ

আকাশপ্রদীপ থেকে প্রায় ৯ কেজি সোনা জব্দ

সকালবেলা অনলাইনঃ বাংলাদেশ বিমানের ফ্লাইট আকাশপ্রদীপ (বিজি ০২২৮) থেকে ৭৬টি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বুধবার বিকেল থেকে পাঁচ ঘণ্টা তল্লাশির পর এ চালান জব্দ করতে সক্ষম হয় তারা।

এপিবিএনের পক্ষ থেকে বলা হয়েছে, জব্দ হওয়া এসব সোনার বারের ওজন আট কেজি ৮০০ গ্রাম। আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় বুধবার বেলা সাড়ে তিনটায় বিমানটি অবতরণ করে। যাত্রী আসনের নিচের পাইপের মধ্যে অভিনব কায়দায় এসব বার লুকানো ছিল।

এ ব্যাপারে বিমান বন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই চালানের খবর জানতে পেরে যাত্রী নামানোর পর বিমানটি হ্যাঙ্গারে তোলা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর বিকেল চারটার পর থেকে রাত নয়টা পর্যন্ত বিমানটিতে তল্লাশি চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন। একপর্যায়ে ছয়টি আসনের নিচে অভিনব কায়দায় আলাদা আলাদা মোড়কে এসব বার পাওয়া যায়। তিনি জানান, বিমানটিতে ৪১৯টি আসন রয়েছে। চারটি আসনের নিচে ১২টি করে ৪৮টি ও বাকি দুটি আসনের নিচে ১৪ করে ২৮টি বার পাওয়া যায়। তবে এর সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি। ছিল। তিনি আরও জানান, বুধবার রাতেই বিমানটি উড্ডয়নের কথা ছিল।

ঢাকা কাস্টম হাউজের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*