Thursday , 25 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » খেলাধুলা » কোচের হাতে লাঞ্ছিত, ক্যাম্প ছাড়লেন নারী বাস্কেটবল খেলোয়াড়

কোচের হাতে লাঞ্ছিত, ক্যাম্প ছাড়লেন নারী বাস্কেটবল খেলোয়াড়

সকালবেলা অনলাইনঃ কয়েকদিন পরেই এসএ গেমস। আর এ গেমসে অংশ নিতে নেপালের উদ্দেশ্যে দল যাওয়ার ঠিক আগ মুহূর্তে ক্যাম্প ত্যাগ করেছেন এক নারী বাস্কেটবল খেলোয়াড়। তাসফিয়া চৌধুরী নামের এই খেলোয়াড়ের অভিযোগ, ক্যাম্পের কোচ সবুজ মিয়া কলকাতা সফরকালে তাকে থাপ্পড় মেরেছেন। যে কারণে তিনি এসএ গেমসের ক্যাম্প ত্যাগ করে বাসায় ফিরে গেছেন।

১৯ বছর বয়সী নারী ক্রীড়াবিদ গণমাধ্যমকে জানিয়েছেন, সে আর ক্যাম্পে ফিরবেন না। এ অবস্থায় তার পক্ষে আর ক্যাম্পে যোগ দেয়া সম্ভব নয়। কেবল তাসফিয়াকে নন, কোচ অন্য মেয়েদেরকেও মারধোর করেছেন বলে অভিযোগ। তবে ওই মেয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনকে ক্যাম্পে যোগ না দেয়ার কথা জানাননি। মেয়েটির অভিভাবক ফেডারেশনকে জানিয়েছে ঘটনাটি।

অবশ্য এ ধরনের অভিযোগ অস্বীকার করেছেন কোচ সবুজ মিয়া, ‘আমি থাকে থাপ্পড় দেইনি। তবে এটা ঠিক যখন অনুশীলনে কেউ একই ভুল বারবার করে আমি খুব রেগে যাই; কিন্তু বিদেশের মাটিতে কেন তাকে আমি মারবো?’

এ বিষয়ে জানার জন্য বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক অভিজিৎ কুমার সরকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে হবে এসএ গেমস। এই গেমসের প্রস্তুতির জন্য নারী বাস্কেটবল দল এ মাসেই কলকাতা গিয়েছিল ৭ টি ম্যাচ খেলতে।

তার আচরণে সমস্যা রয়েছে এবং এ জাতীয় ঘটনা প্রথম নয়, এমনকি কোচের দায়িত্ব পাওয়া নিয়ে সবুজ মিয়ার বিরুদ্ধে বাস্কেটবলের অনেক মহলেই চাপা গুঞ্জন শোনা যাচ্ছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*