Tuesday , 2 March 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » ঢাকা কমার্স কলেজে প্রযুক্তি দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা কমার্স কলেজে প্রযুক্তি দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আরিফুর সাদনানঃ ঢাকা কমার্স কলেজ আইটি ক্লাবের উদ্যোগে প্রযুক্তি দক্ষতা উন্নয়ন শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ২৮ নভেম্বর’১৯ কলেজ কনফারেন্স হলে আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা কমার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুল ইসলাম, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান বিভাগের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু মাসুদ। স্বাগত ভাষণ দেন ঢাকা কমার্স কলেজের সাংস্কৃতিক কমিটির আহবায়ক ও আইটি ক্লাবের প্রতিষ্ঠাতা মডারেটর এস এম আলী আজম।

কর্মশালায় প্রধান অতিথির ভাষণে অধ্যক্ষ শফিকুল ইসলাম বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের কর্মবাজারের উপযুক্ত হতে হলে শিক্ষার্থীদের প্রযুক্তিজ্ঞান অর্জন করতে হবে। তিনি বলেন, ঢাকা কমার্স কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের স্বীকৃত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান। এ কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় খুবই ভালো ফল অর্জন করছে। তবে ভালো কর্মক্ষেত্রে প্রবেশই বড় কথা।’ ঢাকা কমার্স কলেজ আইটি ক্লাব আয়োজিত এরূপ কর্মশালা দক্ষ কর্মী তৈরীতে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রফেশনাল ডিজিটাল কনটেন্ট ম্যানেজমেন্ট, প্রফেশনাল কাস্টমার সার্ভিস, বিজনেস প্রসেস আউটসোর্সিং, নলেজ প্রসেস আউটসোর্সিং, ডিজিটাল অফিস ম্যানেজমেন্ট, কমিউনিকেশন স্কিলস্ এবং টেকনিকস অব জব সার্চ এন্ড জব প্রিপারেশন বিষয়গুলো নিয়ে আয়োজিত এ অধিবেশনে সার্বিক সহযোগিতা করে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবি, স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম-এসইআইপি, বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার ও আউটসোর্সিং-বাক্য, কর্ম, ভারগো কনটাক্ট সেন্টার সার্ভিসেস লিমিটেড, মার্স সলিউশন্স ও টিসিজি টেলিকনসাল্ট গ্রুপ।

কর্মশালার রিসোর্স পারসন ছিলেন টিসিজি টেলিকনসাল্ট গ্রুপের এইচ আর ম্যানেজার রিয়াজুল বাশার, সিনিয়র ডিজিটাল কনটেন্ট ম্যানেজমেন্ট ট্রেইনার গাজী আম্মার ও কো-অর্ডিনেটর মো. হাবিবুর রহমান, কর্ম অনলাইন প্লাটফর্মের সিনিয়র সুপারভাইজার মো. আবু হাসান টুটুল, ভারগো প্রফেশনাল প্রশিক্ষক মো. মারুফ হাসান ও জব  প্লেসমেন্ট অফিসার ফাতেমা ইয়াসমিন।

ঢাকা কমার্স কলেজ আইটি ক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন রিশাদের সভাপতিত্বের এ কর্মশালায় প্রোগ্রাম চেয়ারম্যান ছিলেন ক্লাবের সহ-সভাপতি নাবির হোসেন। অনুষ্ঠানে সাচিবিক প্রতিবেদন প্রদান করেন ক্লাব সেক্রেটারি ইনজামামুল হক, ধন্যবাদ বক্তব্য প্রদান করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তরিকুল ইসলাম। প্রোগ্রামে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা কমার্স কলেজ রোটার‌্যাক্ট  ক্লাবের  সাবেক সভাপতি তানভীর আহমেদ ও মো. মিজানুর রহমান, ঢাকা কমার্স কলেজ সমাজকল্যাণ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রত্যয় বিশ্বাস।  এসময় কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র প্রদান করেন অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুল ইসলাম।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*