Tuesday , 2 March 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » কুষ্টিয়ার আলোচিত ইভটিজিং হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড, ৭ জন‌ের যাবজ্জীবন

কুষ্টিয়ার আলোচিত ইভটিজিং হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড, ৭ জন‌ের যাবজ্জীবন

কুষ্টিয়া প্র‌তি‌নিাধঃ কুষ্টিয়ার ভেড়ামারায় নাত‌নি উত্যক্তের প্র‌তিবাদ করায় দুই সহোদরকে কু‌পি‌য়ে হত্যা মামলায় ৪ আসামী‌র ফাঁ‌সি‌তে ঝু‌লি‌য়ে মৃত্যুদন্ড ও ৭ আসামী‌র যাবজ্জীবন কারাদন্ডা‌দেশ দিয়েছেন আদালত।
র‌বিবার (০১ ডি‌সেম্বর) বেলা সাড়ে ১০টায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনা‌লের বিচারক মু‌ন্সি মোঃ ম‌শিয়ার রহমান ‌আদাল‌তে তিন আসামীর অনুপস্থিতে এই রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হ‌লেন ‌ভেড়ামারা উপ‌জেলার গোলাপনগর গ্রা‌মের নুরুল ইসলা‌মের ছে‌লে কমল হো‌সেন মা‌লিথা, একই উপ‌জেলার ফ‌কিরাবাদ গ্রা‌মের  কাবুল হো‌সেন মা‌লিথার ছে‌লে কামরুল প্রামা‌নিক ও সুমন প্রামা‌নিক এবং নজরুল ইসলা‌মের ছে‌লে নয়ন শেখ(পলাতক)।
অন্য‌দি‌কে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা  হ‌লেন ভেড়ামার‌া উপ‌জেলার ফ‌কিরাবাদ গ্রা‌মের নজরুল শেখ, আব্দুর রহিম, মাহফুজুর রহমান, হৃদয় আলী (পলাতক), জিয়ারুল ইসলাম, সম্রাট আলী (পলাতক) প্রামা‌নিক ও আশরাফ মা‌লিথা।
আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী জাকারুল ইসলামের  ৭ম শ্রেণী‌তে পড়ুয়া ভা‌তি‌জি‌কে  উত্যাক্ত কর‌তো প্র‌তি‌বে‌শি মৃত আয়ুব আলীর ছে‌লে আরিফ। পুনরায় মে‌য়েটি‌কে উত্যক্ত কর‌তে নি‌ষেধ কর‌লে আরিফ ক্ষিপ্ত হয়। ঘটনার দিন ২০১৬ সালের ২৫ এ‌প্রিল বাদির পিতা ম‌জিবর রহমান মাষ্টার, চাচা মিজানুর রহমান ও ছোট চাচা মিন‌ারুল সরদার স্থানীয় মস‌জি‌দে এশার নামায শে‌ষে বা‌ড়ি‌তে ফির‌ছিল। এ সময় আসামীরা  তা‌দের পথ আট‌কি‌য়ে ধারা‌লো অস্ত্র দি‌য়ে কুপা‌তে থা‌কে। এ‌তে ঘটনাস্থ‌লেই  ম‌জিবর রহমান মাষ্টারের মৃত্যু হয়। এ সময় স্থানীয়রা নিহ‌তের আরেকভাই মিজানুর রহমান‌কে উদ্ধার ক‌রে কু‌ষ্টিয়া জেনারেল হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রে। চি‌কিৎসক তা‌কে রাজশাহী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে রেফার্ড ক‌রলে সেখা‌নেই তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত ম‌জিবর রহমা‌নের ছে‌লে বাদী হয়ে ভেড়ামারা থানায় হত্যা মামলা দা‌য়ের করেন।
মামলাটি তদন্ত শেষে আসামী‌দের বিরুদ্ধে দন্ডবিধি ৩৭৪ ও ৩০২ ধারায় অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামারা থানার চাঞ্চল্যকর দুই স‌হোদর হত্যার দায়ে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় আসামিদের মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদন্ডা‌দে‌শে দণ্ডিত করেন আদালত।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*