দৌলতদিয়া যৌনপল্লীতে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:

‘এইডস নির্মূলে প্রয়োজন জনগণের অংশগ্রহণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষে দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীতে রবিবার সকালে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে যৌনজীবী ও দৌলতদিয়া পতিতাপল্লীর সংশ্লিষ্টদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি প্রতিষ্ঠান দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র এ অনুষ্ঠানের আয়োজন করে।

দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ জুলফিকার আলীর সভাপতিত্বে কর্মসূচিতে অংশ নেন পায়াকট বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা শেখ রাজীব, গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: সৈয়দ রাকিবুল ইসলাম, ডা: জোবায়ের হোসেন, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, গণস্বাস্থ্য কেন্দ্রের উপ-ব্যবস্থাপক মাহমুদা ইয়াসমিন, মাঠ সংগঠন সাজ্জাদ হোসেনসহ যৌনপল্লীর বাসিন্দারা ।

সভায় দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ জুলফিকার আলী বলেন, প্রতিবছর ১ ডিসেম্বর যথাযথ ভাবে আমরা এই দিবসটি পালন করে থাকি। এইডস এর মতো ভয়াবহ রোগ থেকে দূরে থাকতে চাইলে আমাদের সকলকে আরো বেশি সচেতন হতে হবে। তিনি আরো বলেন, আমরা এখানে শুধু যৌনকর্মীদের জন্য যৌনবাহিত রোগ নির্ণয়ের জন্য বিনামূল্যে ৪টা পরীক্ষা করে থাকি।

দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: সৈয়দ রাকিবুল ইসলাম উপস্থিত যৌন কর্মীদের উদ্দেশ্যে বলেন, মরণব্যাধী এইডস রোগ হতে নিরাপদ থাকতে হলে যৌন মিলনের সময় অবশ্যই কনডম ব্যবহার করতে হবে ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে।