Wednesday , 2 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » গোয়ালন্দে দিন-দুপুরে কলা বাগানে অগ্নিসংযোগের অভিযোগ

গোয়ালন্দে দিন-দুপুরে কলা বাগানে অগ্নিসংযোগের অভিযোগ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:
পূর্ব শত্রুতার জের ধরে রাজবাড়ীর গোয়ালন্দে দিন-দুপুরে ফলন উপযোগী কলা বাগানে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। এতে ওই বাগানের সহ¯্রাধিক জীবন্ত কলাগাছ পুড়ে ধুসর হয়ে অন্তত ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
ঘটনাটি ঘটেছে উপজেলার উজানচর ইউনিয়নের দুর্গম চর মহিদাপুর গ্রামে। ক্ষতিগ্রস্থরা হলেন উপজেলার চর দৌলতদিয়া পরশ উল্লাহ মাতুব্বরের পাড়া গ্রামের নবাব আলী মোল্লা ও শুকুর আলী মোল্লা।
মঙ্গলবার সরেজমিন স্থানীয় রেজেক শেখ (৫৫), দারোগ আলী মোল্লা (৩৫), শাজাহান আলী মোল্লাসহ অনেকেই জানান, বছর দুয়েক আগে জমির সীমানা নিয়ে নবাব আলী মোল্লা ও ইয়াসিন মোল্লার লোকজনের মধ্যে মারামারি হয়। এরপর থেকেই তাদের মধ্যে শত্রুতা চলে আসছিল। এরই জের ধরে গত ১৪ ডিসেম্বর বিকেল ৩টার দিকে ইয়াসিন মোল্লার ছেলে ইরমাদ মোল্লা, হানিফ মোল্লা, রহমান মোল্লাসহ আরো কয়েকজন নবাব আলী মোল্লার কলা বাগানে আগুন ধরিয়ে দেয়। বাগানের মালিক ও স্থানীয়রা এগিয়ে আসলে তারা সেখান থেকে চলে যায়। এসময় সবাই মিলে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে সহ¯্রাধিক কলা গাছে ক্ষতি সাধন হয়।
কলা বাগানের অংশীদার শুকুর আলী মোল্লা জানান, তারা দু’জন মিয়ে ২ একর জমির উপরে দুই বছর আগে কলাবাগনটি করেন। তাদের আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করতে ওরা কলা বাগানে অগ্নিসংযোগ করেছে। এতে তাদের ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। এ ঘটনায় তার অপর পার্টনার নবাব আলী মোল্লা বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ পূর্বক গোয়ালন্দ ঘাট থানায় অভিযোগ দায়ের করেছে।
এ ব্যাপারে অভিযুক্তদের সাথে কথা বলতে গিয়ে তাদের না পেয়ে প্রধান অভিযুক্তের মোবাইল ফোনে (০১৯৬০ ৬৩০৫২৮) রিং করলে তা বন্ধ পাওয়া যায়।
গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর মঙ্গলবার সন্ধ্যায় জানান, অভিযোগ পেয়ে আমি নিজে সরেজমিন তদন্তের জন্য ঘটনাস্থলে যাচ্ছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*