Wednesday , 24 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » মোহনগঞ্জে রেলওয়ের ১১ মাসে ও উন্নয়ন কাজ শুরু হয়নি

মোহনগঞ্জে রেলওয়ের ১১ মাসে ও উন্নয়ন কাজ শুরু হয়নি

মোহনগঞ্জ ( নেত্রকোণা ) নেত্রকোণা জেলার মোহনগঞ্জ রেল স্টেশন হচ্ছে বাংলাদেশ ঢাকা থেকে ময়মনসিংহ হয়ে শেষ স্টেশন। প্রধান মন্ত্রী কার্যালয় থেকে মোহনগঞ্জ স্টেশন এলাকার উন্নয়নের জন্য ব্যাপক তৎপরতার দীর্ঘ ১১ মাসে ও বিন্দু মাত্র কাজ শুরু হয়নি । ফলে পৌরসভার জনমনে হতাশা সৃষ্টি হয়েছে ।
উন্নয়নের একাধিক প্রকল্পের কথা বলে আবাসিক ও বাণিজ্যিক প্রায় ৫০০ কাচাঁ-পাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় । এখন পর্যন্ত কোনো ধরনের নতুন প্রকল্প নেয়ার সংবাদ পাওয়া যায়নি। ঠিলেঠালা ভাবে ওয়ালের কাজ ঠিকাদার শুরু করলে বর্তমানে একেবারেই ওয়ালের কাজ বন্দ রয়েছে । ঠিকাদারের কোনো শ্রমিক সাইডে নেই । যেহেতু প্রকল্প গ্রহণ করে উন্নয়ন কাজ শুরু করার আলামত নেই, তাহলে গরীব লোককে কেন উচ্ছেদ করা হল জন মনে প্রশ্ন উঠেছে বার বার ? জনগণ জরুরী ভিত্তিতে প্রকল্প গ্রহণ করে উন্নয়ন কাজ শুরু করার জোর দাবী জানাচ্ছে ।
মোহনগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ১৯ জানুয়ারী /১৯ ইং দুপুর ১২ টায় মোহনগঞ্জ রেলওয়ের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে এক মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান তাঁর বক্তব্য বলেন ৮ ফেব্রুয়ারীর /১৯ ইং এর মধ্যে রেলওয়ের নির্ধারিত অবৈধ স্থাপনা অবশ্যই ভেঙ্গে ফেলতে হবে। রেলওয়ে কর্তৃপক্ষকে কঠোর নির্দেশ প্রদান করেন। জেলাÑউপজেলা প্রশাসন কে উক্ত কাজে সার্বিক সহযোগিতা করার ও নির্দেশ প্রদান করেন। রেলওয়ে কর্মকর্তা গাফিলতি করলে তাদের বিরুদ্বে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে শতর্ক করে দেন। দখলমুক্ত করার পর উন্নয়ন পরিকল্পনা নেয়া হবে। উক্ত নির্দ্দেশ মেনে জনগণ স্বেচ্ছায় স্থাপনা ভেংগে নিয়ে গেছে কিন্তু নতুন প্রকল্প তো দুরের কথা পুরাতন প্রকল্পের কাজ স্থগিত রয়েছে । নেত্রকোণা জেলা প্রশাসক মাইনুল ইসলামÑএর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্ব্াস, পুলিশ সুপার জয়দেব চৌধুরী , রেলওয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী,( পুর্ব চট্রগ্রাম) মোঃ তানভিরুল ইসলাম. বিভাগীয় ভূÑসম্পত্তি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম. বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা,( ঢাকা ) মোহাম্মদ সফিকুর রহমান।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*