Sunday , 6 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

ঝালকাঠিঃ-
ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উপজেলা এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, আগামী ১১ জানুয়ারী ভিটামিন এ ক্যাম্পেইনে সদর উপজেলায় মোট ১৬ হাজার ১৫৬ জন শিশুকে কার্যক্রমের আওতায় আনা হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা ১০টি ইউনিয়নের ৩০ ওয়ার্ডের ২৪০ টি কেন্দ্রে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত খাওয়ানো হবে।
সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রিফাত আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৈাস,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী। ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায় উল্লেখ করে গুরুত্বপূর্ণ এ ক্যাম্পেইনকে সফল করতে সভায় সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করা হয়।সভায় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা,উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তা ও সাংবাদিক অংশ নেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*