Saturday , 27 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » রাঙ্গাবালীতে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে অর্থ আদায় করায় দুই প্রতারক আটক

রাঙ্গাবালীতে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে অর্থ আদায় করায় দুই প্রতারক আটক

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে অর্থ আদায় করায় দুই প্রতারককে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে উপজেলার হালিমা খাতুন মহিলা কলেজ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হল-উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী গ্রামের নান্নু খানের ছেলে নাজিম উদ্দিন (১৯) ও একই গ্রামের সবুজ সরদারের ছেলে শামিম সরদার (১৯)।

পুলিশ ও প্রতারণার শিকার কয়েকজন জানায়, রোববার সকাল থেকে উপজেলা সদরের খালিমা খাতুন মহিলা কলেজ সংলগ্ন আমলিবাড়িয়া সড়কের আশপাশের বাড়িতে বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার কথা বলে নাজিম উদ্দিন তার সহযোগী শামিমকে সঙ্গে নিয়ে ফরম পূরণ করছিল। নাজিম নিজেকে বিদ্যুতের কর্মকর্তা পরিচয় দিয়ে সেই ফরম পূরণ বাবদ প্রত্যেক পরিবারের কাছ থেকে ১০০ টাকা আদায় করে যাচ্ছিল। এমন খবর পেয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ সেখানে গিয়ে প্রতারণার সত্যতা পেয়ে থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। পরে দুপুর ১২:৩০ টায় ঘটনাস্থল থেকে নাজিম ও তার সহযোগী শামিমকে আটক করে পুলিশ। তবে এরইমধ্যে প্রায় ২০-২৫টি পরিবার এই প্রতাকরকদের প্রতারণার শিকার হয়।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) মোস্তফা কামাল বলেন, বিদুৎ সংযোগ দেওয়ার নামে প্রতারণা করায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রতারণার দায়ে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, দীর্ঘ প্রতিক্ষার পর বিদ্যুৎবিহীন এ উপজেলায় পল্লী বিদ্যুতের উপকেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। তাই উপজেলাবাসী যাতে কোনো ধরনের প্রতারণার শিকার না হয়, সেজন্য দীর্ঘদিন ধরে সচেতনতা মূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*