Saturday , 6 March 2021
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » নির্বাচনের তারিখ পরিবর্তনে আপিল বিভাগের সিদ্ধান্ত মেনে নেবে ইসি  

নির্বাচনের তারিখ পরিবর্তনে আপিল বিভাগের সিদ্ধান্ত মেনে নেবে ইসি  

নিজস্ব প্রতিবেদকঃ  
আগামী ৩০ শে জানুয়ারি ঢাকা  পেছানোর দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। সরস্বতী পূজার পঞ্চম দিনে নির্বাচনের তারিখ দেয়ায় এই মানববন্ধন করেন তারা।
আগামী ৩০ শে জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনে আপিল বিভাগে করা আবেদনের পেরিপ্রেক্ষিতে, যে রায় আসবে কমিশন তা মেনে নেবে বলে জানিয়েছেন, নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর।
দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ বদলাতে আপিল বিভাগে আবেদন হওয়ার পর বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের সাথে কথা বলেন ইসি সচিব।
এসময় তিনি বলেন, “আদালতের প্রতি শ্রদ্ধা রয়েছে। যেকোনো আইনের ব্যাখ্যা বা প্রশাসনিক কোনো কাজ সিদ্ধান্ত নেয়ার পরে সেটাকে পরিবর্তন করে দেয়ার ক্ষমতা আদালতের আছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সর্বোচ্চ আদালত। সেখান থেকে যদি অন্যকোনো সিদ্ধান্ত আসে, সেটা অবশ্যই কমিশনের মেনে নিতে হবে।”
উল্লেখ্য, ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা থাকায় ভোটের তারিখ পরিবর্তনের জন্য হাই কোর্টে রিট আবেদন করেছিলেন আইনজীবী অশোক কুমার ঘোষ।
বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার সেই আবেদন সরাসরি খারিজ করে দিলে বৃহস্পতিবার আপিল বিভাগে আসেন অশোক কুমার ঘোষ।
নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর বলেন, “আমরা আশা করব হাই কোর্ট যেসকল যুক্তিতর্কের ভিত্তিতে সিদ্ধান্ত দিয়েছিল, সুপ্রিম কোর্টেও যারা শুনানি দেবেন তারা নিশ্চয়ই যুক্তি শুনবেন, তারপরও তারা যে সিদ্ধান্ত দেবেন সেটাই কমিশনকে সবসময় মেনে নিতে হবে”।
এদিকে ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন সামনে রেখে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা ।
 

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*