Saturday , 27 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » জঙ্গি সন্দেহে আটক খুবির দুই শিক্ষার্থীর ১০ দিনের রিমান্ড

জঙ্গি সন্দেহে আটক খুবির দুই শিক্ষার্থীর ১০ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদকঃ
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষার্থীকে জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে তাদের খুলনা মহানগর হাকিম আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। পরে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।
এর আগে শনিবার ভোরে নগরীর গল্লামারী এলাকার একটি বাড়িতে খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি অভিযানে আটক করা হয় তাদের। আটক দুজন হলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নূর মোহাম্মাদ অনিক (২৪) ও পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত আড়াইটা থেকে গতকাল শনিবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি বিশেষ টিম নগরীর গল্লামারী এলাকার একটি ভবনে অভিযান চালিয়ে নূর মোহাম্মাদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে গ্রেফতার করে।
সেখান থেকে ২টি রিমোট কন্ট্রোল, একটি ল্যাপটপ, ১৪৪ বক্স দেশলাই, ব্যাটারী ও বৈদ্যুতিক তারসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। অনিক খুবির বঙ্গবন্ধু হলের ৩১৮ নম্বর কক্ষের আবাসিক ছাত্র ও রাফি খান বাহাদুর আহছানউল্লাহ হলের ২০৩ নম্বর কক্ষের আবাসিক ছাত্র।
পুলিশ জানায়, অনিক বিবাহিত। তিনি ওই বাসাটি ভাড়া নিয়েছিলেন। অনিক ও তার বন্ধু রাফি বাসাটিতে অবস্থান করতেন।
খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গত বছরের সেপ্টেম্বরে নগরীর খানজাহান আলী থানার কৃষকলীগ অফিসে বোমা বিস্ফোরণ ও ডিসেম্বরে আড়ংঘাটা থানার গাড়ি গ্যারেজে বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
তিনি আরো বলেন, জিজ্ঞাসাবাদে জানিয়েছে, স্ব-প্রণোদিত হয়ে তারা জঙ্গি তৎপরতায় উদ্বুদ্ধ হয়েছে। বোমা তৈরির কলাকৌশলও তারা নিজেরা শিখেছে। জঙ্গি সংগঠনের দৃষ্টি আকর্ষণ করার জন্য তারা এই কাজে জড়িয়েছিলো।
খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমতাজুল ইসলাম জানান, গ্রেফতার নব্য জেএমবির সদস্য নূর মোহাম্মাদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন করলে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন বলেন, জানুয়ারি মাসের প্রথম থেকেই ওই দুই ছাত্র নিখোঁজ ছিলেন। আমরা পুলিশের প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে তাদের গ্রেফতারের খবর ও জঙ্গি তৎপরতায় জড়িত থাকার কথা জানতে পেরেছি। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*