Wednesday , 2 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » গোপীবাগে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষ

গোপীবাগে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদকঃ
ঢাকা দক্ষিণ সিটির গোপীবাগ এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন।
প্রত্যক্ষদর্শীরা জানান, আর কে মিশন রোডে দুপুর প্রায় একটায় এ ঘটনা ঘটে। বিএনপি প্রার্থী ইশরাক হোসেন মতিঝিল এলাকায় তার নির্বাচনী প্রচারণা শেষ করে গোপীবাগ এলাকায় ফিরছিলেন। সেখান থেকে কিছু দূরে আওয়ামী লীগের একটি কার্যালয়ের সামনে দুই পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। হাতাহাতি এবং ইট-পাটকেল ছোড়াছুড়ির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।
পরবর্তীতে এক সাংবাদিক সম্মেলনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন অভিযোগ করে বলেন, নির্বাচন বানচালের জন্য তার প্রচারণায় হামলা চালানো হয়েছে। নির্বাচন কমিশনের দেয়া নিয়ম মেনেই নির্বাচনী প্রচারণা শেষে গোপীবাগে নিজের বাড়িতে ফেরার পথে তার এবং তার সমর্থকদের উপর হামলা চালানো হয়। তিনি আরও অভিযোগ করেন, কেবল ইটপাটকেল না, তাদের দিকে গুলিও ছোড়া হয়েছে।
এ ঘটনায় মামলা করবেন বলেও জানান তিনি।
তার দলের পক্ষ থেকে কেউ গুলি ছোড়েনি বরং তাদের উপর গুলি করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।
এ ঘটনার পর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের বলেন, “আমাদের সমর্থকরা নির্বাচনী প্রচারণার প্রস্তুতি নেয়ার সময় তাদের উপর অতর্কিত হামলা চালানো হয়েছে। এই হামলা সুপরিকল্পিত হামলা। বিএনপি প্রার্থী প্রচারণা না চালিয়ে তার বাসার সামনে থাকা নৌকার ক্যাম্পে গিয়ে কেন হামলা চালাবে, সেখানে কেন সে উপস্থিত থাকবে?”
 
পুলিশ জানিয়েছে, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে। প্রচারণার ব্যাপারে আগে থেকে তাদের জানালে তারা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানোর জন্য সচেষ্ট থাকতেন।
 

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*