Tuesday , 2 March 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » সীমান্তে অব্যাহত হত্যাকাণ্ডের প্রতিবাদে রাবি’র মানববন্ধন

সীমান্তে অব্যাহত হত্যাকাণ্ডের প্রতিবাদে রাবি’র মানববন্ধন

অনলাইন ডেস্কঃ
অব্যাহত সীমান্তে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। 
মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ হাসান নকীব বলেন, ভারতকে বলা হয় বাংলাদেশের সবচেয়ে বন্ধু রাষ্ট্র। কিন্তু ভারতের সীমান্ত দেশগুলোর পরিসংখ্যান থেকে জানা সবচেয়ে বেশি হত্যাকাণ্ড ঘটে বাংলাদেশ সীমান্তে। তাহলে তারা কতোটা বন্ধুত্বের মর্যাদা রাখল।  বাংলাদেশের নাগরিকরা সীমান্তে অপরাধ করলে তার প্রচলিত আইনে সাজা হোক সেটি আমরাও চাই। কিন্তু বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না।
সম্প্রতি রাজশাহীতে খাদ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যকে উদ্ধৃত করে তিনি আরো বলেন, সীমান্তে যারা গরু আনতে যায় তারা নিঃসন্দেহে অপরাধ করছে। কিন্তু তারা তো লোকের খোয়ার থেকে খুলে গরু আনছে না। তাদের কাছে কোনো চক্র গরু দিয়ে যাচ্ছে। তাহলে ওইসব চক্রদেরও কি এমন বিচার হচ্ছে? আমরা চাই এর শান্তিপূর্ণ সমাধান। 
মানববন্ধনে বক্তারা কূটনৈতিক তৎপরতা বাড়িয়ে সীমান্ত হত্যাকাণ্ড কমানোর উদ্যোগ গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানান। 
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোরশেদুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা নূর আলম, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর প্রমুখ।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*