Wednesday , 25 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » তাপসের নির্বাচনী ইশতেহারে ঢাকার আলাদা পরিকল্পনা এবং পাঁচ রূপরেখা

তাপসের নির্বাচনী ইশতেহারে ঢাকার আলাদা পরিকল্পনা এবং পাঁচ রূপরেখা

অনলইন ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন। বিভক্ত ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদ প্রার্থীরা আধুনিক ও উন্নত ঢাকা গড়তে দিয়ে যাচ্ছেন ডজ‌নেরও অধিক আলাদা আলাদা প্রতিশ্রুতি।গত মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ঘো‌ষিত নির্বাচনী ইশতেহারে পাঁচ‌টি আলাদা আলাদা পরিকল্পনা ও রূপরেখার ঘোষণা দি‌য়েছেন ব্যারিস্টার তাপস। ইশতেহারে তার প্রতিশ্রুতির পাঁচ রূপরেখা হচ্ছে- ঐতি‌হ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা।
 তি‌নি আরো বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে স্বায়ত্তশাসনের মাধ্যমে দুর্নীতি মুক্ত করা, কমিউনিটি সেন্টার, হেলথ সেন্টার, খেলার মাঠ ও পার্কের ব্যবস্থা করা, এলাকাভিত্তিক সমস্যার সমাধান ও সম্প্রীতির রাজনীতি, শহরের বায়ু ও নদী দূষণ রোধ, সৌন্দর্যবর্ধন ও সবুজায়ন, ময়লা আবর্জনা দূর করে ঢাকাকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করা, পুরাতন ঢাকার পঞ্চায়েত বিচারব্যবস্থা ফিরিয়ে আনা, নিরাপদ নারী ও শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করা, সুশা‌সিত ঢাকার আওতায় সকল নাগরিকের মৌলিক সুবিধা নিশ্চিত করা, যথাসময়ে ডেঙ্গুসহ অন্যান্য রোগের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ ও প্রতিরোধ, ঢাকার প্রাচীন সংস্কৃতি ও ঐতিহ্য পুনরুদ্ধার ও সংরক্ষণ, সচল ঢাকা গড়ার লক্ষ্যে পু‌রো যোগাযোগ ও পরিবহন ব্যবস্থার পুনর্বিন্যাস করা, চাঁদাবাজি, ভু‌মিদস্যু ও মাদক ব্যবসা নির্মূল করা, ঢাকার জলাবদ্ধতা নিরসন করাসহ দীর্ঘমেয়াদি ও টেকসই উন্নয়নের জন্য ৩০ বছ‌র মেয়াদী মহাপরিকল্পনা নেয়ার কথা জা‌নি‌য়ে‌ছেন। 

তাপস ব‌লেন, আমাদের এই ঢাকা মুক্তিযুদ্ধের স্মৃতি আলিঙ্গনে, নানা গোত্র বর্ণের সাংস্কৃ‌তিক গৌর‌ব ও ঐতিহ্য মন্ডিত। এই ঢাকা‌তে জ‌ন্মে‌ছি, বড় হয়েছি। সন্তানদের ভবিষ্যৎ নিয়েও স্বপ্ন দেখি এই ঢাকাকে ঘিরে। ঢাকা বলতে আমরা বেড়ে ওঠা এ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকাকে বুঝি।
তাপস ব‌লেন, আপনাদের সমর্থনে নির্বা‌চিত হ‌লে ৯০ দিনের মধ্যে সব নাগ‌রিক সেবা নিশ্চিত করবো ইনশাআল্লাহ। এই ঢাকা আমাদের সবার প্রা‌ণের ঢাকা। আশা করি আগামী ১ ফেব্রুয়ারি ভোটাররা মেয়র পদে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নত ঢাকা গড়ে তুলতে আমার দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের সুযোগ দিবেন।
 

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*