ফাতির জোড়া গোলে বার্সার জয়

মেসির পাসে ফাতির ২ গোল

অনলাইন ডেস্কঃ

ক্যারিয়ারের শুরুতেই পাদপ্রদীপের আলোয় উঠে আসা আনসু ফাতির জোড়া গোলে লেভান্তের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে বার্সেলোনা। ফাতির দু’টি গোলই এসেছে মেসির পাস থেকে।ক্যাম্প ন্যুতে রোববার রাতে লা লিগায় ২-১ গোলে জিতেছে স্বাগতিকরা। এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৩ পয়েন্ট কমিয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

খেলার ১৩তম মিনিটেই সহজ সুযোগ পেয়েও শট গোলমুখে রাখতে পারেননি মেসি। এর চার মিনিট পরই আবারও ডি-বক্সের মুখে বল পেয়ে যান মেসি। কিন্তু এবার দুর্বল শট নেন আর্জেন্টাইন তারকা। কিছুক্ষণ পর গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আঁতোয়ান গ্রিজমান। 

দুই তারকা যখন একের পর এক সুযোগ মিস করছেন তখনই জ্বলে ওঠেন দলের তরুণ তুর্কি আনসু ফাতি। ৩০তম মিনিটে মেসির থ্রু পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিচু শটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন ফাতি। পরের মিনিটে মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন তরুণ এই স্প্যানিশ ফরোয়ার্ড। এরপর খেলার  বাকি অংশে বারবার আক্রমণে গিয়েও ব্যর্থ হয় বার্সালোনা। উল্টো খেলার যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আচমকা গোল খেয়ে বসে মেসিরা। রোচিনার দূরপাল্লার শট বার্সার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের হাতে লেগে বল চলে যায় জালে।

লিগে ২২ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে শিরোপাধারী বার্সেলোনা। তিন নম্বরে থাকা গেটাফের পয়েন্ট ৩৯।