Sunday , 7 March 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুজনের যাবজ্জীবন

কু‌ষ্টিয়া প্র‌তি‌নি‌ধিঃ
কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার(০৫ ফেব্রুয়ারী) সকালে কুষ্টিয়ার স্পেশাল ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সদর উপজেলার শিবপুর গ্রামের মো. শিপন (২৯) ও রফিকুল আলম (৩৮)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নেওয়া হয়।
আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১৭ আগস্ট সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় একটি হত্যা মামলা করা হয়। ওই মামলার সন্দেহভাজন আসামি হিসেবে শিপনকে ঢাকা থেকে আটক করে র‌্যাব-১২-এর সদস্যরা। পরবর্তীতে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রফিকুল আলমকে আটক করা হয়। তাদের দুজনকে জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, এই হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৪ থেকে ৫ জন জড়িত ছিলেন। এতে অস্ত্রও ব্যবহার করা হয়েছে। ২০১৭ সালের ৭ অক্টোবর শিপন ও রফিকুলের দেওয়া তথ্যমতে, র‌্যাব শিবপুর গ্রামে যায়। সেখানে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও ৪টি গুলি উদ্ধার করা হয়। এই অস্ত্র শিপন ও রফিকুল বিভিন্ন সময়ে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কাজে ব্যবহার করে আসছিলেন। ৮ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে মামলা হয়।
থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) তাপস সরকার মামলাটি তদন্ত করে মাত্র ২৩ দিনে শিপন ও রফিকুলের বিরুদ্ধে ১ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এএসএম আসাদুজ্জামান মামুন বলেন, অপরাধের ধরন বিবেচনা করে আসামি দুজনকে সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন আদালত।
আসামি পক্ষে ছিলেন আইনজীবী সুব্রত কুমার চক্রবর্তী। তিনি বলেন, আসামিদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
২০১৭ সালের ১৭ আগস্ট শিবপুর গ্রামে আলোচিত কলেজছাত্র সাগর সাহা হত্যাকাণ্ড ঘটে। এই হত্যা মামলা আসামি শিপন ও রফিকুল।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*