Saturday , 6 March 2021
Home » অর্থনীতি » বরগুনায় শ্রমিকের বেতনের ৪৮ লাখ টাকা ‘ছিনতাই’

বরগুনায় শ্রমিকের বেতনের ৪৮ লাখ টাকা ‘ছিনতাই’

অনলাইন ডেস্কঃ
বরগুনার আমতলী উপজেলা থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সরবরাহকারী তিনটি প্রতিষ্ঠানের অর্ধকোটি টাকা ছিনতাই হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত ২ জনকে কলাপাড়া ও বরিশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরগুনার পুলিশ সুপার।
জানা গেছে, গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান জেপি ট্রেডার্স, এসইডব্লিউ, আরইডব্লিউ তাদের কোম্পানীতে কর্মরত শ্রমিকদের বেতনের আনুমানিক ৯৭ লাখ টাকা প্রিমিয়ার ব্যাংক বরিশাল শাখা থেকে ৪টি চেকের মাধ্যমে উত্তোলন করে। পরে উত্তোলনকৃত টাকা মাইক্রোবাসযোগে (ঢাকা মেট্রো-চ ৫১৫৭৬১) কলাপাড়া পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের দিকে যাওয়ার সময় পথিমধ্যে বিকেল সাড়ে ৪টায় আমতলী-কলাপাড়া আঞ্চলিক মহাসড়কে টিয়াখালী কলেজের সামনে পৌছলে ৭/৮টি মোটর সাইকেলযোগে আসা মুখোশ ও কালো সানগ্লাস পড়ে সন্ত্রাসীরা একটি বাঁশবোঝাই ভ্যানগাড়ী দিয়ে রাস্তা আটকিয়ে মাইক্রোবাসটি ঘিরে ফেলে। সন্ত্রাসীরা মাইক্রোবাসের পিছন ও পাশ দিয়ে দেশীয় অস্ত্র দিয়ে গ্লাস ভেঙ্গে গাড়ি থামাতে বাধ্য করে।

এসময় সন্ত্রাসীরা মাইক্রোবাসের ভিতরে ঢুকে গাড়ির ড্রাইভার আবু বক্করকে পিটিয়ে আহত করে গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নেয়। তারা প্রায় ৩/৪ কিলোমিটার গাড়ি চালিয়ে ভিতরে থাকা জেপি ট্রেডার্সের মালিক জুনু মিয়া (৩৫), তার বড় ভাই জুনায়েদ (৪২), ইপিসি অফিস স্টাফ তারভীর আহম্মেদ (৩৩), আরইডব্লিউ’র মালিক হোসাইন আহম্মেদ তালুকদার (৩৭), তার পার্টনার জুয়েল ফকির (৩২), এসিডব্লিউ কোম্পানীর সুপার ভাইজার হুমায়ূন আহম্মেদকে (৪০) পিটিয়ে ও কুপিয়ে আহত করে তাদের সাথে থাকা ২টি ব্যাগে ৪৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।এ ঘটনায় আহত তানভীর আহম্মেদকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর গুরুতর আহত জুনু মিয়াকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বরগুনা পুলিশ সুপার মারুফ আহম্মেদ (পিপিএম) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এসইডব্লিউ’র পরিচালক সিহাব আহম্মেদ বলেন, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে জনশক্তি রপ্তানিকারক জেপি ট্রেডার্স, এসইডব্লিউ, আরইডব্লিউ কোম্পানীতে কর্মরত শ্রমিকদের বেতনের ৯৭ লাখ টাকা গতকাল বুধবার দুপুরে বরিশাল প্রিমিয়ার ব্যাংক থেকে তুলে মাইক্রোবাসযোগে কলাপাড়া পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের দিকে যাওয়ার পথে বিকেল সাড়ে ৪টার দিকে আমতলী-কলাপাড়া আঞ্চলিক মহাসড়কে টিয়াখালী কলেজ সামনে ৭/৮টি মোটরসাইকেলযোগে আসা মুখোশধারী সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র দিয়ে গ্লাস ভেঙ্গে গাড়ি থামাতে বাধ্য করে। গাড়িতে থাকা ৩টি কোম্পানীর মধ্যে ২টি কোম্পানীর ৪৮ লাখ টাকার দুটি ব্যাগ ছিনিয়ে নিয়ে গেছে।
বরগুনার পুলিশ সুপার মো: মারুফ হোসেন (পিপিএম) মুঠোফোনে বলেন, আমরা দ্রুত এই ছিনতাইয়ের সাথে জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হবো।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*