Saturday , 5 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » বিশ্ব সংবাদ » ট্রাম্পের বিরুদ্ধে তিন অভিযোগে মামলা করবে ইরান

ট্রাম্পের বিরুদ্ধে তিন অভিযোগে মামলা করবে ইরান

আন্তর্জাতিক ডেস্কঃ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অর্থনৈতিক, সামরিক এবং সাংস্কৃতিক সন্ত্রাসবাদের জন্য আলাদা তিনটি মামলা করবে ইরান। এর জন্য যাবতীয় সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ জানিয়েছেন।

জাভেদ জারিফ বলেন, গত ৩ জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে মার্কিন সেনারা ইরানের আল কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছে। এটি পরিষ্কারভাবে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ।
তিনি আরও বলেন, ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদের জন্য এখন ট্রাম্প অভিযুক্ত। একইভাবে তিনি সাংস্কৃতিক সন্ত্রাসবাদে মদদ দিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প আমাদের ঐতিহাসিক সাংস্কৃতিক স্থাপনাগুলোর ওপর হামলা চালানোর হুমকি দিয়েছেন। এটি রাষ্ট্রীয় সন্ত্রাসবাদেরই অংশ।
এই তিনটি অভিযোগে ইরান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া এগিয়ে নেবে বলে ওই সাক্ষাৎকারে জানান জাভেদ জারিফ।
এর আগে ইরানের বিচার বিভাগের প্রধান ইবরাহিম রাইসি এবং ইরাকের উচ্চ বিচারিক পরিষদের প্রধান ফাইক আল-জাইদান জানিয়েছিলেন, জেনারেল কাসেম সোলাইমানি এবং ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসকে হত্যার দায়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করবে দেশ দু’টি।ইরান এবং ইরাক যৌথভাবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ আদালতে এ মামলা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে বলে তখন জানানো হয়েছিল।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*