Saturday , 6 March 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » কুষ্টিয়ায় হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধিঃ
কুষ্টিয়ায় একটি হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন।
বুধবার(১১ ফেব্রুয়ার‌ী) বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আদালতে দুই আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন ঝিনাইদহ জেলার কুলবাড়িয়া গ্রামের মহিউদ্দিন মিয়ার ছেলে (পলাতক আসামি) রবিউল ইসলাম,একই গ্রামের মৃত জয়নাল আদেবদীনের ছেলে গোলাম সরোয়ার ওরফে সরু (৪৫) এবং কোটচাঁদপুরের ব্রিজঘাট বাদাম বাজার এলাকার মৃত রবিউল ইসলামের ছেলে আনিসুজ্জামান ওরফে আনিছ (৫৭)।
আদালত সূত্রে জানা যায়,২০১৫ সালের ১৫ অক্টোবর সকাল সাড়ে ৬টায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পার্শ্ববর্তী ডোবা (শান্তিডাঙ্গা এলাকা) হতে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির গলায় তার পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ইবি থানার এস আই নজরুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল আদালতে চার্জশিট দেয় পুলিশ।
সেখানে হত্যার মোটিভ সম্পর্কে উল্লেখ করা হয়, আসামি আনিসুজ্জামান আনিছ, রবিউল ইসলাম ও গোলাম সরোয়ার সরু জামালপুর জেলার বাসিন্দা নিহত বাদাম ব্যবসায়ী হবিল ব্যাপারীর ১ লাখ ৫৪ হাজার টাকা মূল্যের বাদাম আত্মসাতের লক্ষ্যে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে।
কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের কৌসুলি (পিপি) এ্যাড, অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানার এই হত্যা মামলাটিতে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠনপূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীন কারাদণ্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১বছর সাজার আদেশ দিয়েছেন আদালত।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*