Wednesday , 24 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » ঝালকাঠির নলছিটিতে বৌভাত খেয়ে দুই শতাধিক অসুস্থ

ঝালকাঠির নলছিটিতে বৌভাত খেয়ে দুই শতাধিক অসুস্থ

সকালবেলা অনলাইন ডেস্কঃ
ঝালকাঠির নলছিটিতে বৌভাত খেয়ে দুই শতাধিক লোক অসুস্থ হয়ে পড়েছেন।রোববার দুপুরে উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  অসুস্থদের স্বজনরা জানান, রোববার দুপুরে প্রতাপ গ্রামে ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমন্ত্রিত অতিথি ছিলেন ২৫০ জন। দুপুরে খাবার খেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে। বিকাল থেকে তারা ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়। প্রত্যেকেরই বমি ও পাতলা পায়খানা হচ্ছিল। অনেকে বমি করতে করতে জ্ঞান হারিয়ে ফেলেছেন।চিকিৎসকরা জানিয়েছেন, খাবারে বিষক্রিয়ার কারণে অসুস্থরা বেশিরভাগ ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন।

খাবার খেয়ে অসুস্থ এক মহিলা সকালবেলাকে বলেন, দুপুরে আমার স্বামী ও মেয়ে বিয়ে বাড়িতে খাবার খায়। পরে বাসায় গিয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। অতিরিক্ত বমি ও পেটে ব্যথা করলে তাদের হাসপাতালে নিয়ে আসি। এখানে এসে দেখি দুই শতাধিক মানুষের একই সমস্যা হয়েছে।

বরের বোন বলেন, আমার পরিবারের সবাই খাবার খেয়ে অসুস্থ হয়েছে। খাবার রান্নায় কোনো সমস্যা হওয়ায় সবারই এই অবস্থা হয়েছে। তবে বর আমার ভাই নজরুল ও তার স্ত্রী খাবার না খাওয়ায় সুস্থ আছেন।
ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে কমপক্ষে ৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। বেশ কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। অনেকের অবস্থা গুরুতর। তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*