Tuesday , 2 March 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » নির্ধারিত সময়ের মাঝেই স্কুলে আসা-যাওয়ার শপথ নিলেন ১৪৩ প্রধান শিক্ষক

নির্ধারিত সময়ের মাঝেই স্কুলে আসা-যাওয়ার শপথ নিলেন ১৪৩ প্রধান শিক্ষক

সকালবেলা শিক্ষা ডেস্কঃ 
নির্ধারিত সময়ের মাঝেই স্কুলে আসা-যাওয়ার শপথ নিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ১৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আজ শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে উপজেলা শিক্ষা অফিস আয়োজিত এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে তারা এই শপথ করেন।
বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোচনামচা বই অবলম্বনে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, জাতীয় শিক্ষা পদকের পুরস্কার প্রদান ও মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে করণীয় বিষয়ে মতবিনিময় অনুষ্ঠানে এই শপথ করানো হয়। হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম। 
হবিগঞ্জ সদর উপজেলার সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার সরকার আবুল কালাম আজাদ। এতে বক্তৃতা করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, প্রেসক্লাব সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, সারা দেশের মাঝে শিক্ষার হারের দিক দিয়ে হবিগঞ্জের অবস্থান ৬২তম। শিক্ষার হার ৫১ শতাংশ। অথচ বৃটিশ আমলে যখন এই এলাকা আসামের অধীনে ছিল তখন এখানকার শিক্ষার্থীরা প্রায় সময়ই আসাম প্রদেশে প্রথম স্থান অর্জন করত। শিক্ষার এই নাজুক পরিস্থিতি থেকে সকলে মিলে টিম ওয়ার্কের মাধ্যমে উত্তরণ ঘটাতে হবে। হবিগঞ্জের প্রাথমিক শিক্ষকরা তাদের সন্তানদের কোনো কিন্ডার গার্টেনে পড়াতে পারবেন না। এ ব্যাপারে ডাটা বেইজ তৈরি করে ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি নোট ও গাইড বইয়ের বিরুদ্ধে অপারেশ চালানো হবে।
এ সময় তিনি শিক্ষকদেরকে বিবেক জাগ্রত করে বেতন হালাল করার উপদেশ দেন।পরে নির্দিষ্ট সময়ে স্কুলে আসা যাওয়ার আহ্বান জানালে শিক্ষকরা তাতে সম্মতি দিলে তিনি এ ব্যাপারে সবাইকে শপথ পাঠ করান। পরে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন তিনি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*