Thursday , 4 March 2021
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » জবিতে সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জবিতে সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।
দিনব্যাপী এ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৫০ জন শিক্ষার্থী অংশ নেন। কর্মশালায় ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম বিন হারুন, ‘ক্রিড়া সাংবাদিকতা’ বিষয়ে একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফাহিম রহমান, ‘সাংবাদিকতার অভিজ্ঞতা’ বিষয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সাবরিনা হোসাইন ও যমুনা টেলিভিশনের আখলাকুস সাফা, ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে গাজী টিভির নিজস্ব প্রতিবেদক  মহিউদ্দিন আহমেদ, ‘ফিচার লিখার নিয়ম’ বিষয়ে  ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অলটারনেটিভের প্রভাষক বারেক কাইসার আলোচনা করেন।
পরে জবি সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এক সাধারণ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। আলোচনা সভায় উপাচার্য বলেন, ‘সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে সংবাদ সোর্স সম্পর্কে সাংবাদিকদের সর্তক থাকতে হবে। যাতে সংবাদ প্রভাবিত না হয়ে, বস্তুনিষ্ঠ ভাবে উপস্থাপন করা হয়’।
অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*