Wednesday , 2 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » শিক্ষাঙ্গন » 'বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ' এর নামে চাঁদাবিজি, স্কুলশিক্ষকসহ আটক ৭

'বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ' এর নামে চাঁদাবিজি, স্কুলশিক্ষকসহ আটক ৭

সকালবেলা শিক্ষা ডেস্কঃ
যশোরের অভয়নগর থেকে পেশাদার চাঁদাবাজ এক স্কুলশিক্ষক ও তার ৬ সহযোগীকে আটক করেছে ডিবি পুলিশ। উপজেলার প্রেমবাগ এলাকা থেকে রবিবার গভীর রাতে তাদের আটক করা হয়। আটকরা প্রেমবাগে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নামে নিয়মিত চাঁদাবাজি করছিল। আজ সোমবার দুপুরে যশোর পুলিশ সুপারের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।  
আটককৃতরা হলো প্রেমবাগ গ্রামের স্কুল শিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমান রানা, আজাদ রহমান, সৈয়দ ওয়াহিদুল ইসলাম মিন্টু, পিন্টু, জিয়ার মোল্লা, আল আমিন হোসেন ও গোপালগঞ্জ সদর উপজেলার চরবয়রা গ্রামের হাবিবুর রহমান। আটককৃতদের বিষয়ে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহমদ জানান, আটককৃতরা প্রেমবাগে অফিস বানিয়ে বন্ধবন্ধু স্মৃতি সংসদের সাইনবোর্ড টাঙিয়ে নিয়মিত চাঁদাবাজি করত। কিন্তু এই সংসদের কেন্দ্রীয় কোনো অনুমোদন নেই।  
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, প্রেমবাগ এলাকায় যশোর-খুলনা মহাসড়কের উন্নয়ন কাজ করছে তমা কনস্ট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে নারায়ণগঞ্জের আলভী ট্রেডার্স নামে একটি কম্পানি গ্রিন ওয়েল নামক তেল সরবরাহ করে। প্রেমবাগ এলাকার স্কুলশিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমান রানা ও তার সহযোগীরা ১০ মাস ধরে জ্বালানি তেলের ট্রাকপ্রতি চাঁদা আদায় করে আসছিল। সর্বশেষ আলভী ট্রেডার্সের লোকজন চাঁদা দিতে অস্বীকার করলে গতকাল রবিবার একটি ট্যাংকলরিসহ চালক ও হেলপারকে আটক করে ১ লাখ ৬০ হাজার টাকা চাঁদা দাবি করে। পরে ৩০ হাজার টাকায় সমঝোতা হয়। এরপর আলভী টেডার্সের ম্যানেজার আমির হোসেন ইমন বিষয়টি ডিবি পুলিশকে অবহিত করে। ডিবি পুলিশের সদস্যরা সাদাপোশাকে ম্যানেজার আমির হোসেন ইমনের সাথে রবিবার রাত ১০টার দিকে চাঁদার টাকা দিতে যায় এবং হাতেনাতে স্কুলশিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমান রানাকে আটক করে। এরপর তার দেওয়া তথ্য মতে ৬ সহযোগীকে আটক ও ট্যাংকলরি চালক ও হেলাপারকে উদ্ধার করা হয়। এ ঘটনায় অভয়নগর থানায় সাতজনকে আসামি করে একটি মামলা হয়েছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*