Sunday , 28 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » ৩ মামলায় ১৫ দিনের রিমান্ডে পাপিয়া ও সুমন

৩ মামলায় ১৫ দিনের রিমান্ডে পাপিয়া ও সুমন

সকালবেলা অনলাইন ডেস্কঃ
নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকে ৩ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।
সেইসঙ্গে তাদের দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে এক মামলায় পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। 
সোমবার ওই চারজনকে ঢাকার হাকিম আদালতে হাজির করে তিন মামলাতেই ১০দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) কায়কোবাদ কাজী। 
বিমানবন্দর থানার জালনোটের মামলায় চার আসামিকেই পাঁচদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন ঢাকার মহানগর হাকিম মাসুদ-উর রহমান।
পরে মহানগর হাকিম মোহাম্মদ জসিম অস্ত্র ও বিদেশি মদের মামলায় পাপিয়া ও তার স্বামীকে পাঁচদিন করে মোট দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
রাষ্ট্রপক্ষে রিমান্ড শুনানি করেন তাপস কুমার পাল, আজাদ রহমান ও হেমায়েত উদ্দিন খান হিরণ। অন্যদিকে আসামিপক্ষে রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিন চান আইনজীবী আতিকুর রহমান, ইলতুৎমিশ সওদাগর, কলিম মৃধাসহ কয়েকজন।
এর আগে গত শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। 
সে সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান রুপি ও সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, অত্যন্ত বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত পাপিয়া গুলশানের ওয়েস্টিন হোটেলের ‘প্রেসিডেনশিয়াল স্যুইট’ ভাড়া নিয়ে ‘অসামাজিক কার্যকলাপ’ চালিয়ে যে আয় করতেন, তা দিয়ে হোটেলে বিল দিতেন কোটির টাকার উপরে।
রোববার ওয়েস্টিনের ওই প্রেসিডেনশিয়াল স্যুইট এবং ইন্দিরা রোডে পাপিয়াদের দুটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট ও কিছু বিদেশি মুদ্রা উদ্ধার করার কথা জানায় র‌্যাব।
পরে রোববার রাতে পাপিয়াসহ গ্রেপ্তার চারজনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়। জাল মুদ্রা উদ্ধারের ঘটনায় ওই থানায় একটি মামলা করা হয়, যেখানে চারজনকেই আসামি করা হয়।
এছাড়া অস্ত্র ও মদ উদ্ধারের ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় আরও দুটি মামলা করা হয় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*