Saturday , 27 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় চীনের পাশে থাকায় প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্টের ধন্যবাদ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় চীনের পাশে থাকায় প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্টের ধন্যবাদ

সকালবেলা অনলাইন ডেস্কঃ
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় চীনের পাশে থাকায় দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

জিনপিং বলেন, আপনার চিঠিতে চীনের প্রতি বাংলাদেশের সরকার ও জনগণের বন্ধুত্বপূর্ণ অনুভূতি যথাযথভাবে প্রতিফলিত হওয়ায় আমি চীনের কমিউনিস্ট পার্টি, চীন সরকার ও চীনের জনগণের পক্ষে কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে করোনাভাইরাসে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করে ১৩ ফেব্রুয়ারি চীনের প্রেসিডেন্টকে একটি পত্র পাঠান এবং এই সংকট কাটিয়ে উঠতে যে কোনো ধরনের সহায়তা প্রদানে বাংলাদেশের আগ্রহ প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী পত্রে চীনা প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলেন, আপনার বলিষ্ঠ নেতৃত্বাধীন চীন সরকার এই পরিস্থিতি মোকাবেলায় সক্ষম হবে এবং সর্বোচ্চ সক্ষমতা প্রয়োগে ভাইরাসের বিস্তার ঘটা বন্ধ হবে এবং নিয়ন্ত্রণ আসবে। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সরকার যে কোনো সহায়তা প্রদানে প্রস্তুত রয়েছে।
চীনের প্রেসিডেন্ট বলেন, চীনকে এ বছরের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে তীব্র লড়াই চালিয়ে যেতে হবে।
তিনি বলেন, চীনের ভয়াবহ মহামারী মোকাবেলায় জোর প্রচেষ্টা চালানো মানে শুধু চীনা জনগণের জীবন ও স্বাস্থ্য রক্ষা এবং নিরাপত্তা বিধানই নয়, অধিকন্তু বৈশ্বিক জনস্বাস্থ্যের জন্য চলমান এই ভয়াবহ হুমকি রোধেও অবদান রাখা।
জিনপিং বলেন, বাংলাদেশি জনগণের অত্যন্ত প্রিয় মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীন-বাংলাদেশ সম্পর্ক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। তিনি বলেন, আমরা চীনবাসী ‘মুজিববর্ষ’ উদযাপণে অংশ নিতে ইচ্ছুক এবং আপনাদের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*