Friday , 27 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » শিক্ষাঙ্গন » কয়েকজনের জন্যে রাজনৈতিক নেতারা হেয় হচ্ছেন : নাসিম  

কয়েকজনের জন্যে রাজনৈতিক নেতারা হেয় হচ্ছেন : নাসিম  

জবি প্রতিনিধিঃ
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, গুটি কয়েক দূর্বিত্তের কারণে রাজনৈতিক নেতারা হেয়-প্রতিপন্ন হচ্ছেন। তাদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনলে দুর্বৃত্তায়ন  কার্যক্রম বন্ধ হবে। আর তা না হলে সরকারের সকল উন্নয়নই বাঁধাগ্রস্ত হবে।
গতকাল (বৃহস্পতিবার) সকাল ১১টায় বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে আয়োজিত ‘সাংস্কৃতিক  জাগরণ ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে নেতৃত্বের ভূমিকা এবং আমাদের প্রধানমন্ত্রী’ শীর্ষক সেমিনার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক ও জবির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, পূর্বেও বাঙালি সংস্কৃতি আগ্রাসনের চেষ্টা করা হয়েছিল। বাঙালিদের নিজস্ব সংস্কৃতিকে ধ্বংস করার জন্য শত্রুরা ভাষার ওপর আক্রমণ করে। কিন্তু বাঙালিরা তাদের সকল দাবি আদায় করেছিল। মুক্তিযুদ্ধ, বাঙালি সংস্কৃতি, পহেলা বৈশাখ বিরোধিতাকারীরা তখনও ছিল, এখনও রয়েছে। তিনি আরো বলেন, শুধুমাত্র র‌্যাব-পুলিশ দিয়ে সমাজ হতে সম্পূর্ণরূপে জঙ্গিবাদ দূর করা সম্ভব নয়। সুস্থ সাংস্কৃতিক চর্চা ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে সাংস্কৃতিক জাগরণের ভূমিকা অনস্বীকার্য, আর এর জন্য প্রয়োজন দক্ষ নেতৃত্বের।
সেমিনারে ‘সাংস্কৃতিক জাগরণ ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে নেতৃত্বের ভূমিকা এবং আমাদের প্রধানমন্ত্রী’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট কলামিস্ট ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।  এছাড়াও বক্তব্য প্রদান করেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, সাবেক আইজিপি ও কলামিস্ট এ কে এম শহীদুল হক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন সৌরভ জাহাঙ্গীর, জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম ও প্রক্টর ড. মোস্তফা কামাল। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, সাংবাদিক নেতৃবৃন্দ এবং প্রগতিশীল কলামিস্ট ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*