Saturday , 6 March 2021
Home » খেলাধুলা » ক্রিকেট » অধিনায়কত্ব বোর্ডের সিদ্ধান্ত : মাশরাফি

অধিনায়কত্ব বোর্ডের সিদ্ধান্ত : মাশরাফি

ক্রীড়া ডেস্কঃ 
নতুনদের জায়গা দিতে স্বেচ্ছায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।
তবে কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও, বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কের পদটি এখনও মাশরাফির জন্যই বরাদ্দ রেখেছে টিম ম্যানেজম্যান্ট। প্রায় ৭ মাস পর হতে যাওয়া ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে মাশরাফিকেই রাখা হয়েছে অধিনায়ক।
অথচ গত জানুয়ারি মাসেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এক ম্যাচে সংবাদ সম্মেলনে এসে খোদ মাশরাফিই জানিয়েছিলেন, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে নিজের জায়গা দেখেন না তিনি। সেখানে কি না জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নেতৃত্বই দেবেন তিনি।
বিষয়টি খানিক খটকা লাগানোর মতোই। পারফরম্যান্সের কারণে দলে জায়গা পাওয়ার কথাও ভাবেন না মাশরাফি। কিন্তু অধিনায়ক হিসেবে তার বিকল্প না থাকায় খেলতেই হচ্ছে তাকে। এ বিষয়টা কীভাবে দেখছেন টাইগার অধিনায়ক?
আজ (শনিবার) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি উত্তরে বলেন, ‘অধিনায়কত্ব নিয়ে আসলে বলতে চাই যে, এটি আমার ভাবনার বিষয় নয়। এটা টিম ম্যানেজম্যান্টের ভাবনার জায়গা। তাই এটা নিয়ে আমি একদমই ভাবছি না। কিংবা দল ঘোষণার আগেও আমি ভাবিনি। এটা বোর্ডের সিদ্ধান্ত, টিম ম্যানেজম্যান্টের বিষয়।’
তিনি আরও বলেন, ‘আগেও বলেছি যে এতদিন কাউকে প্রমাণ করে ক্রিকেট খেলিনি। নিজের চেষ্টায় ক্রিকেট খেলেছি। আর সোশ্যাল মিডিয়ার বিষয়ে বললে বলবো, সোশ্যাল মিডিয়ার প্রশ্ন আমাকে করে লাভ নেই। আপনার যদি মনে হয়, আমার প্রমাণ করা উচিৎ- তাহলে বলবো যে, আমি তো প্রমাণ করার জন্য অবশ্যই ক্রিকেট খেলছি না। আমি বাংলাদেশ দলের হয়ে খেলছি। বাংলাদেশ দলকে জেতানো আমাদের প্রত্যেক খেলোয়াড়ের দায়িত্ব। আমরা এটাই নিশ্চিত করি যে, চেষ্টাটা যেন থাকে।’

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*