Sunday , 7 March 2021
Home » বিশ্ব সংবাদ » বৈশ্বিক মহামারীর আশঙ্কা ,৫৯ দেশে করোনাভাইরাস,

বৈশ্বিক মহামারীর আশঙ্কা ,৫৯ দেশে করোনাভাইরাস,

সকালবেলা আন্তর্জাতিক ডেস্কঃ

মহামারীর রূপ নিয়েছে করোনাভাইরাস

মহামারীর রূপ নিয়েছে ৫৯টি দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস। চীনের পর ধীরে ধীরে সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। যতই দিন যাচ্ছে আতঙ্ক বাড়ছে। এখনো এই ভাইরাস মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। 
কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২ হাজার ৯২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর এ রোগে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৭৩ জন। কভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩৩২ জন।আজ শনিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।
খবরে বলা হয়, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) চীনে এ রোগে মৃত্যু হয়েছে ৪৭ জনের। আক্রান্ত হয়েছেন ৪২৭ জন। এখন পর্যন্ত কভিড-১৯ এ আক্রান্ত হয়ে চীনে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৩৫ জনের। বিশ্বের বিভিন্ন দেশে মৃত্যু হয়েছে আরও ৮৮ জনের। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা ২ হাজার ৯২৩। এখন পর্যন্ত চীনে এ রোগে মোট আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ২৫১জন। বিশ্বজুড়ে এ রোগে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ১৭৩ জন।
চীন ছাড়াও ইরানে ৩৪, ইতালিতে ২১, দক্ষিণ কোরিয়ায় ১৬, জাপানে ৫, ফ্রান্সে ২, তাইওয়ানে ১, ফিলিপাইনে ১,  হংকংয়ে ২ এবং ডায়ামন্ড প্রিন্সেস নামের একটি জাহাজে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ইতালিতে মোট আক্রান্ত হয়েছেন ৮২০ জন ও মারা গেছেন ১৭ জন। উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে কভিড-১৯ বিশ্বের ৫৩টি দেশে ছড়িয়ে পড়েছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*