Friday , 27 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » রাজনীতি » খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র ও নারীর অধিকার প্রতিষ্ঠা হবে না

খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র ও নারীর অধিকার প্রতিষ্ঠা হবে না

সকালবেলা অনলাইন ডেস্কঃ
দেশে গণতন্ত্র ফিরে না এলে নারীদের অধিকার ফিরে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র‌্যালির উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র মুক্তি পাবে না। দেশনেত্রী নারী শিক্ষার জন্য সবচেয়ে উল্লেখযোগ্য যে কাজটি করেছেন তা হল- নারীদের জন্য অবৈতনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।
তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে গণতন্ত্রের মা দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সে সঙ্গে সন্ত্রাস মুক্ত নিরাপদ সমাজ তৈরি করার জন্য নারীদের অবশ্যই এগিয়ে আসতে হবে। আমরা দেখেছি দেশের নারীরা অত্যন্ত নিষ্ঠাবান, পরিবারগুলোকে তারাই ধরে রাখেন, তারাই পরিবার জন্য নিরলসভাবে কাজ করে যান।
মহিলা দলের কর্মীদের খালেদা জিয়ার মুক্তির জন্য সংগ্রাম চালিয়ে যাওয়ার শপথ নেয়ার আহবান জানান বিএনপি মহাসচিব। বলেন, শপথ নিতে হবে আন্তর্জাতিক নারী দিবসে শুধু আপনাদের অধিকার আদায়ের জন্য নয় গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই-সংগ্রাম করতে হবে। গণতন্ত্র যদি না থাকে তাহলে নারীর অধিকার থাকবে না। বাংলাদেশ সেটিই প্রমাণিত হচ্ছে।
র‌্যালিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
র‌্যালিটি নয়াপল্টন থেকে শুরু হয়ে নাইটেঙ্গল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*