Sunday , 29 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » রাজশাহী জেলা আ:লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে জমা

রাজশাহী জেলা আ:লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে জমা

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দেয়া হয়েছে। কেন্দ্রের বেধে দেয়া সময়ের তিনদিন আগে বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে পূর্ণাঙ্গ কমিটি জমা দেন জেলার সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার কেন্দ্রের কাছে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়া হয়েছে। তবে কারা এই কমিটিতে স্থান পেয়েছেন, সেটি অনুমোদিত হওয়ার পরই জানা যাবে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে গত বছরের ৮ ডিসেম্বর। এ সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ চার সদস্যের কমিটি করে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়। এতে সভাপতি হন সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা এবং সাধারণ সম্পাদক করা হয় সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারাকে। এ ছাড়া বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।
কিন্তু তিন মাস অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটি জমা না দেওয়ায় ক্ষুব্ধ হন কেন্দ্রীয় নেতারা। গত ১ মার্চ রাজশাহী নগর আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সমালোচনার মুখে পড়েন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক। এ সময় আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য আলটিমেটাম দেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। কমিটি করতে না পারলে এ কমিটি ভেঙে নতুন কমিটি দেওয়ার হুঁশিয়ারি দেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন জানান, প্রথমে সভাপতি ও সাধারণ সম্পাদক আলাদা আলাদাভাবে কমিটির তালিকা জমা দিতে এসেছিলেন। তাদের এক হয়ে তালিকা দিতে বলা হয়েছে। এরপর বৃহস্পতিবার তারা দলের সাধারণ সম্পাদকের কাছে তালিকা দিয়েছেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*