চীনের ওপর ক্ষেপে গিয়ে যা বললেন শোয়েব আখতার

--ফাইল ছবি

সকালবেলা স্পোর্টস ডেস্ক:

গেলো ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেইপ্রদেশের উহান শহরে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এর পর মাত্র আড়াই মাসেই বিশ্বকে কাঁপিয়ে দিয়েছে এ ভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের ১৩৪টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস।

এমন পরিস্থিতিতে করোনার আঁতুড়ঘর চীনের ওপর ভীষণ চটেছেন সাবেক পাক গতি তারকা শোয়েব আখতার।

বিশ্বের বর্তমান শোচনীয় অবস্থার জন্য চীনকেই দায়ী করলেন তিনি। এ নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও পোস্ট করেছেন শোয়েব।

সেখানে চীনের নাগরিকদের উদ্দেশে্ শোয়েব প্রশ্ন করেন– দুনিয়ায় এত হালাল খাবার থাকতে বাদুড় -বিড়াল খাওয়া কেন?

তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না যে, চীনারা কেন বাদুড় খায়! ওরা বাদুড়ের রক্ত খায় আর দুনিয়ায় ভাইরাস ছড়ায়। এমন খাদ্যাভ্যাসে চীনের মানুষেরা বিশ্বকে বিপদে ফেলে দিয়েছে। আমার অবাক লাগে, এত সব হালাল খাবার থাকতে মানুষ কীভাবে বাদুড়, কুকুর, বিড়াল খায়! খুব রাগ হচ্ছে আমার।’

শোয়েব আরও বলেন, ‘চীনাদের এই খাদ্যাভ্যাসের কারণে গোটা বিশ্বে পর্যটনশিল্প ধ্বংসের সম্মুখীন। অর্থনীতির বেহাল দশা। ’

এর পরই শোয়েব আবার বলেন, ‘চীনাদের ওপরে আমার কোনো রাগ নেই। তবে সে দেশের আইন নিয়ে আপত্তি রয়েছে। আমি বলছি না যে, চীনাদের বয়কট করা উচিত। কিন্তু আপনি চাইলেই সবকিছু খেতে পারেন কি? মানুষকে কি সেই ক্ষমতা দিয়েছেন সৃষ্টিকর্তা!’

 প্রসঙ্গত চীনের উহানে উৎপত্তি হয়ে বিশ্বের ১৩৪টির বেশি দেশে ও অঞ্চলে বিস্তার লাভ করেছে মারাত্মক ছোঁয়াচে ভাইরাস কোভিড-১৯। পাকিস্তানের করোনার থাবা পড়েছে অনেক আগেই। এরই মধ্যে পাকিস্তান সুপার লিগ চললেও দেশটিতে বাংলাদেশ সফর নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে দুই দেশ। করোনা আতঙ্কে বাদ হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজও।