মুজিববর্ষ নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ, জাতীয় অনুষ্ঠান হলে খালেদা জিয়া থাকতেন: মান্না

--ফাইল ছবি

সকালবেলা অনলাইন ডেস্ক :

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মুজিববর্ষ নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ। মুজিববর্ষ যদি জাতীয় অনুষ্ঠান হয়ে থাকে তাহলে সেই অনুষ্ঠানে খালেদা জিয়া, সব মুক্তিযোদ্ধা, বিএনপিসহ বিরোধী দলীয় নেতা যারা জেলে আছেন তারা সবাই থাকতেন।

করোনাভাইরাস প্রসঙ্গে মান্না বলেন, আমরা নতুন একটি বৈশ্বিক দুর্যোগে রয়েছি। আমাদের দেশে আমাদের পক্ষ থেকে যে ধরনের সহযোগিতা করা দরকার হয় আমরা করব। কিন্তু সমস্যা তো গভীর এবং সমস্যার ব্যাপারে বিস্তারিত আমরা কেউই জানি না। আমাদের প্রধানমন্ত্রী গতকাল (বৃহস্পতিবার) বলেছেন বাংলাদেশে মহামারির মতো সংকট নেই। তিনি বলেন, এই রোগ যদি মহামারি আকারে ছড়িয়ে পড়ে সেই সঙ্কট মোকাবেলা করার মতো ক্ষমতা সরকারের নেই। এজন্য আমরা চিন্তিত।

নিজে সচেতন থাকাই ভালো উল্লেখ করে তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে সরকার এতই যখন সচেতন তাহলে হেক্সিসল পাওয়া যায় না কেন? যে কোনো সময় হাত ধোয়া যায় সেই জাতীয় লিকুইড কেমিক্যাল একটিও বাজারে নাই। সরকার এ বিষয়ে কিছু করতে পারল না।

জাতীয় ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, সরকার ডেঙ্গু থেকে আমাদের রক্ষা করতে পারেনি। করোনা থেকে আমাদের রক্ষা করতে পারবে না। ওরা ভোট নিয়ে মিথ্যাচার করে। ওরা মানুষের ভোট ডাকাতি করে নিয়ে যায়। মানুষের জীবনের কোনো মূল্য দেয় না।

তিনি বলেন, আন্তরিকভাবে আমরা চাই করোনাভাইরাস যাতে আমাদের দেশে মহামারি আকারে বিস্তার না করে। একই সঙ্গে আমরা বলতে চাই করোনা আক্রান্ত হয়ে মানুষ মারা গেলে যেমন আমরা কষ্ট পাব, ঠিক তেমনি বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়া মারা গেলে আমরা ক্ষুদ্ধ হব।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক, বিলকিস ইসলাম, কৃষক দল ঢাকা মহানগরের আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয় প্রমুখ।