Saturday , 5 December 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » মাদারীপুরে কর্ণপাড়ায় করোনা প্রতিরোধে স্বেচ্ছায় সেবা দিচ্ছেন শ্রমদান সংঘটন

মাদারীপুরে কর্ণপাড়ায় করোনা প্রতিরোধে স্বেচ্ছায় সেবা দিচ্ছেন শ্রমদান সংঘটন

মাদারিপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কর্ণপাড়া এলাকায় নিজস্ব অর্থায়নে স্বেচ্ছায় সেবা দিয়ে যাচ্ছেন এলাকার কিছু তরুণ শিক্ষার্থী। ওই এলাকার শিক্ষার্থীরা জানায়, গত দেড় মাস যাবত অত্র এলাকায় ১৫ সদস্য বিশিষ্ট একটি অস্থায়ী কমিটি গঠন করে করোনা ভাইরাস মোকাবেলায় নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
এর মধ্যে ৭’শ পরিবারকে হাতধোঁয়ার সাবান ও লিফলেট বিতরণ, প্রতিটি বাড়ীতে জীবাণুনাশক ওষুধ ছিটানো ও ৪টি স্থানে হাতধোঁয়ার বেসিন স্থাপন এবং বিলিচিং পাউডার দিয়ে কিভাবে জীবাণুনাশক তৈরি করা যায় তা শিখানো হয়। এছাড়াও প্রতিটি বাড়ীতে প্রতিনিয়ন খোঁজ খবর নেওয়া। শিক্ষার্থীরা আরও জানায়, বালিগ্রাম ইউনিয়নের প্রতিটি এলাকায় করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতামূলক মাইকিং করা হয়েছে। এলাকাবাসীকে জানানো হয় আপনারা ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন।
ওই এলাকার বাসিন্দা মোসলেম তালুকদার বলেন, ‘বাড়িতে কিছু যুবক ছেলেপেলে এসে বাড়ীঘর জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে দিচ্ছে। এমনকি করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছে। আমার কাছে খুব ভাল লাগছে। সংগঠনের সাধারণ সম্পাদক ইমরান তালুকদার বলেন, ‘আমাদের কাজে চেয়ারম্যান মহোদয় উৎসাহ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজের অনুমতি দিয়েছে। ভবিষ্যতে আর্থিক সহযোগিতা পেলে পুরো ইউনিয়ন জুড়ে স্বেচ্ছাসেবী কাজ করবো। সদ্য প্রতিষ্ঠিত ‘স্বেচ্ছায় শ্রমদান সংগঠন’ নতুন এই সংগঠনের সভাপতি রবিউল ইসলাম বলেন, ‘এ পর্যন্ত আমাদের ৩০ হাজার টাকা খরচ হয়েছে’।
দেশের যেকোন দূর্যোগে সাধারণ মানুষের পাশে আমরা থাকবো, আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে’। এ বিষয়ে কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান মো: জাকির হোসেন খান বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতনতা করতে এদেরকে একটি ভ্যানগাড়ী ও মাইক দিয়েছি। শিক্ষার্থীদের এই কার্যক্রমকে আমি স্বাগত জানাই এবং ভবিষ্যতে জণকল্যাণের যেকোন কাজে আমি সহযোগিতা করবো।’

About Sakal Bela