সাংবাদিক গোলাম মাওলা শান্তর জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদকঃ বিভাগীয় শহর বরিশাল ঝালকাঠির জেলার নলছিটি উপজেলার নাংগুলী গ্রামে তরুণ এই যুবকের জন্ম ১৯৮৯ সালের ২৯ মে।

ছাত্রজীবন থেকেই তিনি সাংবাদিক পেশায় নিয়োজিত, তিনি তার সংবাদ সংগ্রহ করে তা উপস্থাপন করে পাঠকের মনজয় করে আসছে।
বরিশাল ল’ কলেজ থেকে গোলাম মাওলা শান্ত এলএলবি শেষ করে এখন ঝালকাঠির জজকোর্ট এ শিক্ষানবীশ আইনজীবী হিসেবে কাজে নিয়োজিত আছে। এরআগে তিনি পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিগ্রী লাভ করেন।

পাশাপাশি তিনি জাতীয় পূর্বপশ্চিমবিডি নিউজ এর বরিশাল প্রতিনিধি, যুগের বার্তা টোয়েন্টিফোর ডটকমের প্রকাশক, দৈনিক দাবানল ২৪.কম এর ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির আইটি সম্পাদক, ঝালকাঠি রিপোর্টাস ইউনিটের সাংগঠনিক সম্পাদক, নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের সদস্য সচিব।

তার পরিচিতির জগৎ স্বাভাবিকভাবেই বিস্তৃত। তার ঘনিষ্ঠ যোগাযোগের বৃত্তে বিখ্যাত ব্যক্তিগণ। সেখানে দল, মত, গোষ্ঠীর কোনো নেই বাছবিচার। তবে ব্যক্তিগত সুসম্পর্ক কখনো তার সাংবাদিক সত্তাকে আচ্ছন্ন করে না। যা উচিত বলে মনে করেন পরম বন্ধুর বিরুদ্ধে হলেও সে কথা লিখতে তার দ্বিধা নেই। এই আপসহীনতাই তাকে এগিয়ে এনেছে ।

গোলাম মাওলা শান্তর আজ ৩১ তম জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার সহকর্মী সহযোদ্ধা বন্ধু মহলসহ তার ভালোবাসার কাছের মানুষগুলো। বিশেষ করে তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন নলছিটি সিটিজেন ফাউন্ডেশন আহবায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাওসার হোসেন।

সাংবাদিক গোলাম মাওলা শান্ত তার জন্মদিন উপলক্ষে দেশবাসী সকালের কাছে দোয়া কামনা করেছেন।