Friday , 25 September 2020
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ৪৫ জনের মৃত্যু ও শনাক্তের রেকর্ড

দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ৪৫ জনের মৃত্যু ও শনাক্তের রেকর্ড

অনলাইন ডেস্ক:
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড সংখ্যক ৪৫ জনের মৃত্যু হয়েছে এবং রেকর্ড সংখ্যক ৩ হাজার ১৭১ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড।
গতকাল সোমবারও একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল। ওইদিনও ৪২ জন করোনা আক্রান্ত হয়ে মারা যায়। এছাড়া
গতকালের চেয়ে আজ মঙ্গলবার ৪৩৬ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল শনাক্ত হয়েছিলেন ২,৭৩৫ জন।
এই পর্যন্ত এ ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৭৫ জনে। এ দিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ছাড়িয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৭১ হাজার ৬৭৫ জন রোগী রয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
অনলাইন বুলেটিনে বলা হয়, ৫৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৪,৬৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৭৭ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫,৩৩৭ জন।
গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১২,৯৪৪টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৭৩৫ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৬৮,৫০৪ জন। আর গতকাল আরও ৪২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৯৩০ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৬৫৭ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪,৫৬০ জন।
আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।
দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!