Monday , 28 September 2020
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » নোয়াখালীর দুই উপজেলায় তৃতীয় দফায় লকডাউন চলছে, নতুন শনাক্ত ৬০

নোয়াখালীর দুই উপজেলায় তৃতীয় দফায় লকডাউন চলছে, নতুন শনাক্ত ৬০

অনলাইন ডেস্ক:
নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলায় তৃতীয় দফায় লকডাউন চলছে। এবারের লকডাউন একটু ভিন্ন ও কঠোরভাবে পালিত হচ্ছে। কোনো ধরনের যানবাহন চলছে না। সকল দোকানপাট বন্ধ রয়েছে। ভোর ৬টা থেকে লকডাউন চলছে। লকডাউন কার্যকরে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের পাশাপাশি সেনাসদস্যরা বিভিন্ন এলাকায় তৎপর রয়েছেন। এ ছাড়া জেলা শহর মাইজদীর বিভিন্ন স্থানে লকডাউন কার্যকরে সড়কে ছাত্রলীগের কর্মীদের দেখা গেছে।
গতকাল সোমবার বিকেলে জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলায় আশঙ্কাজনক হারে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ৯ জুন ভোর ৬টা থেকে ২৩ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। লকডাউন চলাকালে দুই উপজেলা থেকে কোনো মানুষ অন্য উপজেলায় যাতায়াত করতে পারবে না। বন্ধ থাকবে অভ্যন্তরীণ সব ধরনের যানবাহন। তবে খাদ্য, ডাক ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী যানবহন, চিকিৎসক, পুলিশ ও গণমাধ্যমকর্মীদের বহনকারী যানবাহন চলবে।
এ ছাড়া মুদি দোকান সপ্তাহে দুই দিন রবিবার ও বৃহস্পতিবার এবং কাঁচাবাজার সপ্তাহে তিন দিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকাবে। ফার্মেসি খোলা থাকবে জোনভিত্তিক।
এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরো ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান। এ নিয়ে জেলায় মোট মোট ১০৬৯ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে মারা গেছেন ৩০ জন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!