Wednesday , 23 September 2020
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » গ্রাম-বাংলা » আইসোলেশনে নোংরা পরিবেশ বরগুনায় করোনায় আক্রান্ত ভর্তি রোগীদের অভিযোগ

আইসোলেশনে নোংরা পরিবেশ বরগুনায় করোনায় আক্রান্ত ভর্তি রোগীদের অভিযোগ

বরগুনা প্রতিনিধিঃ আইসোলেশনে ইউনিটের নোংরা পরিবেশ। বরগুনায় করোনায় আক্রান্ত (করোনা পজেটিভ) ভর্তি রোগীদের নোংরা পরিবেশে রাখা হচ্ছে। তাদের খাবার ফেলে রাখা হচ্ছে রুমের মেঝেতে। বাথরুম নোংরা, করোনা পরীক্ষার রিপোর্ট দিতে কালক্ষেপন ও করোনায় সুস্থ্য হওয়া রোগীর পরিত্যাক্ত পোশাক নষ্ট না করে আক্রান্ত ভর্তি রোগীদের সামনে রাখা সহ নানা অভিযোগ কর্তৃপক্ষের বিরুদ্ধে । আর পোশাক নষ্ট না করার কারণে স্বাস্থ্য ঝুঁকি বাড়ার সম্ভাবনা থেকেই যায়।
বরগুনা জেলা সদর হাসপাতালের আইসোলেশনে করোনা আক্রান্ত ভর্তি কয়েকজন রোগী প্রতিবেদকের মুঠোফোনে এমন অভিযোগ করেন। অভিযোগ করে তারা আরও জানান ,আমাদের বাথরুম হাটু সমান নোংরা , টেস্টের আট-দশ দিন পরে ও মিলছে না পরীক্ষার রিপোর্ট, করোনায় সুস্থ্য হওয়া রোগীর পরিত্যাক্ত পোশাক আমাদের নাকে ডগায় রাখা হচ্ছে, প্রতিদিন একই ধরণের খাবার(পাঙ্গাশ ও বয়লার) প্রদান এবং বিদ্যুৎ না থাকলে বিকল্প ব্যবস্থা না থাকারসহ নানা অভিযোগ করেন তারা । আর এসব দেখার যেন কেউ নেই।
জেলা সদর হাসপাতালে করোনা আইসোলেশনের দায়িত্বে থাকা ডা. এম কে আজাদ এর কাছে মুঠোফোনে এ সকল অভিযোগের বিষয় জানতে চাইলে তিনি জানান, এত সুন্দর পরিবেশ বরগুনা আর কোন ব্লিডিং এর নেই। তবে মাত্র ৬ জন ক্লিনার দিয়ে পরিচ্ছন্ন রাখতে হিমসিম খেতে হচ্ছে। বিদ্যূৎ না থাকলে বিকল্প ব্যবস্থা না থাকার বিষয়টি স্বীকার করে তিনি আরও জানান, নিজেদের পকেটের পয়সা খরচ করে ফ্যান সহ ইলোক্রাট্রসিয়ান দিয়ে কাজ করাতে হচ্ছে।
অভিযোগের বিষয় বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান এর কাছে জানতে চাইলে তিনি জানান, জেলা সদর হাসপাতালে কিছুটা সমস্যা আছে। পরিচ্ছন্নতা কর্মীদের স্বল্পতা সহ নানান সমস্যা । তবে হাসপাতালের তত্বাবধায়কের সাথে আলেচনা করে ব্যবস্থা নেওয়া হবে । বিদ্যূতের বিকল্প জেনারেটরের ব্যবস্থা হচ্ছে।
উল্লেখ্য জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে,গত ২৪ ঘন্টায় নতুন করে মোট আক্রান্ত হয়েছে-১২জন।এ জেলা মোট আক্রান্ত ৯৪জন এদের মধ্যে ৬৬জন পুরুষ এবং ২৮ জন মহিলা।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!