Tuesday , 29 September 2020
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » বগুড়ায় নতুন করে ১৮৬ জনের করোনা শনাক্ত,আক্রান্ত ১৭০২

বগুড়ায় নতুন করে ১৮৬ জনের করোনা শনাক্ত,আক্রান্ত ১৭০২

অনলাইন ডেস্ক:
বগুড়ায় নতুন করে আরও ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭০২ জনে।
আজ বুধবার সকাল ১১টায় জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে ৮০ জন করোনা পজিটিভি হয়েছেন ১৬ জুনের পরীক্ষায়। আর অন্য ১০৬টি পজিটিভ রিপোর্ট এসেছে ঢাকায় পাঠানো ৪, ৫ ও ৬ জুন সংগৃহীত নমুনাগুলো থেকে। তবে ঢাকায় ঠিক কতগুলো নমুনা পাঠানো হয়েছিল সে সম্পর্কে ব্রিফিংয়ে কোন তথ্য দেওয়া হয়নি।
বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ১৬ জুন জেলায় মোট ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৮৮টি এবং বাকি ৮১টি নমুনা পরীক্ষা করা হয় বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে। ওই নমুনাগুলোর মধ্যে শজিমেকের ল্যাবে ৫৪টি এবং টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে ২৬টি করোনা পজিটিভ এসেছে।
ডেপুটি সিভিল সার্জন বলেন, ১৬ জুন বগুড়ায় করা পরীক্ষায় যে ৮০জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে তাদের ৭০ জনের বাড়ি বগুড়া সদর উপজেলায়। আক্রান্তদের অধিকাংশই শহরের নারুলী ও ঠনঠনিয়া এলাকার বাসিন্দা। এছাড়া অন্যান্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৫ জন, শিবগঞ্জে ৩জন এবং গাবতলী ও  শেরপুরে আরও ১ জন করে মোট ২জন আক্রান্ত হয়েছেন।
তিনি আরও বলেন, ঢাকা থেকে পজিটিভ শনাক্ত ১০৬ জনের উপজেলাওয়ারী ঠিকানা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সেগুলো পরবর্তীতে জানানো হবে।
জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় মোট ১২ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ করা হলেও ফলাফল এসেছে ৯ হাজার ৫৯৯ জনের। আক্রান্ত ১ হাজার ৭০২ জনের মধ্যে ২২জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৫৩জন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!