Sunday , 27 September 2020
Home » খেলাধুলা » বুধবার মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

বুধবার মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক:
করোনা ভাইরাসের দাপটের সামনে ১০০ দিন বন্ধ থাকার পর বুধবার মাঠে গড়াতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ। বিশ্বব্যাপী মহামারিতে বদলে যওয়া পরিস্থিতিতেই খেলাটি শুরু হলেও শিরোপা অনেকটাই নিশ্চিত করে রেখেছে লিভারপুল। করোনা ভাইরাসের লকডাউন শেষে ইতোমধ্যে মাঠে গড়িয়েছে জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগা ও স্পেনের লা লিগা। এবার ছয় সপ্তাহের মধ্যে লিগের ৯২টি ম্যাচ আয়োজনের লক্ষ্য নিয়ে ফের মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগ।
বুধবার মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা ও শেফিল্ড ইউনাইটেড। পরের ম্যাচে আর্সেনালের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সার্জিও আগুয়েরো ও রাহিম স্টালিংয়ের মতো তারকা ও কিছু ক্লাব লিগ চালুর বিরুদ্ধে সোচ্চার থাকার পরেও বেশ সাবলীলভাবেই সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। খেলোয়াড় ও কর্মচারিদের নিয়মিত পরীক্ষার আওতায় আনা হয়েছে এবং গুটিকয়েকের দেহে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতিও পাওয়া গেছে।
কঠোর প্রটোকল মেনেই শুরু হবে প্রিমিয়ার লিগ। ম্যাচ চলাকালে গোটা স্টেডিয়ামে থাকতে পারবে মাত্র ৩০০ খেলোয়াড় কর্মকর্তা। জীবানু মুক্ত রাখা হবে সাজঘর সহ ডাগআউট, ম্যাচের বল, গোল পোস্ট , কর্নার ফ্ল্যাগ ও খেলোয়াড় বদলের বোর্ড। খেলোয়াড় ও কোচিং স্টাফ ছাড়া বাকি সবারই মুখ ঢেকে রাখতে হবে। খেলার ধরণ হবে ভিন্ন। খেলোয়াড়দের বলা হযেছে তারা যেন গোল উদযাপনের সময় সামাজিক দূরত্ব বজায় রাখে। যতটুকু সম্ভব থুথু ফেলা পরিহারের জন্যও বলা হয়েছে খেলোয়াড়দের।
আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা মনে করেন সমর্থক ছাড়া মাঠে খেলার অনুপ্রেরণা খুঁজে নিতে হবে খেলোয়াড়দের। সোমবার তিনি সংবাদ সম্মেলনে বলেন, ‘এই খেলা হবে সম্পুর্ন ভিন্ন। উত্তেজনা কিছুটা কম থাকবে। দর্শক সমর্থন পাওয়া যাবে না। অথচ ইংল্যান্ডের দর্শক যে কতটা উৎসাহী তা বলার অপেক্ষা রাখে না। এমন পরিবিশের সঙ্গেই মানিয়ে নিতে হবে। আমাদেরকে এই অভিজ্ঞতা অর্জন করতে হবে। একই সঙ্গে এই মুহুর্তে আমাদেরকে এখান থেকেই অনুপ্রেরণা খুঁজে নিতে হবে।’

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!