Monday , 28 September 2020
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » করোনা সংকটে অনুমাননির্ভর ওষুধ মজুদ করবেন না, কাদেরের আহ্বান

করোনা সংকটে অনুমাননির্ভর ওষুধ মজুদ করবেন না, কাদেরের আহ্বান

অনলাইন ডেস্ক:
করোনা সংকটের এই দু:সময়ে অনুমাননির্ভর ওষুধ মজুদ করবেন না। সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, অনুমাননির্ভর ওষুধ ও অক্সিজেন মজুদ করা অপ্রয়োজনীয় ও হিতে বিপরীত হতে পারে। চিকিৎসকদের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহারও ভয়ঙ্কর হতে পারে। স্বাস্থ্যবিধি মেনে ঘরে ঘরে সচেতনতা ও সতর্কতার দুর্গ গড়ে তুলেই করোনা প্রতিরোধ করতে হবে।
আজ রোববার তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে অনলাইন সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, ‘অনেক জায়গায় সিলিন্ডার মজুদ করে রেখে দেওয়ার ফলে মৃত্যুপথযাত্রী রোগী অক্সিজেন থেকে বঞ্চিত হচ্ছেন। তাই সিলিন্ডার মজুদ করার মতো স্বার্থপর ভাবনার চেয়ে করোনা প্রতিরোধে মনোনিবেশ করার জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি।’
তিনি বলেন, ‘করোনা পরীক্ষা ও রিপোর্ট পেতেও অনেকেও হয়রানির শিকার হচ্ছেন। আবার কাউকে কাউকে দীর্ঘ অপেক্ষার মুখে পড়তে হচ্ছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টদের সমন্বয় বাড়িয়ে নমুনা সংগ্রহ ও স্বল্প সময়ে রিপোর্ট প্রদানের কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রযুক্তির সহায়তা নিয়ে এই সেবা আরও সহজতর করা এখন সময়ের দাবি।’
সেতুমন্ত্রী বলেন, কিছু বেসরকারি হাসপাতাল কোভিড-১৯ রোগীদের সেবায় প্রশংসনীয় কাজ করলেও এখনও অনেক হাসপাতালের বিরুদ্ধে অবহেলার অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব হাসপাতালে অন্যান্য রোগের চিকিৎসা ঠিকমত হচ্ছে না বলেও রিপোর্ট আসছে। হাসপাতাল, মালিক, চিকিৎসক ও সংশ্লিষ্টদের এই কঠিন সময়ে ব্যবসার চাইতে মানবিকতাকে ঊর্ধ্বে স্থান দিতে হবে।

করোনা সংকটে গণমাধ্যম কর্মীদের বেতন-ভাতা অব্যাহত রাখার জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশ ও জাতির এই কঠিন সময়ে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এই অবদানের কথা স্মরণে নিয়ে বিজ্ঞাপনদাতাদেরও সাধ্যমত উদারতা প্রদর্শনের আহ্বান জানাচ্ছি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!