Thursday , 1 October 2020
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » গত ২৪ ঘণ্টায় শেরপুরে নারী স্বাস্থ্যকর্মীসহ নতুন আক্রান্ত ৭ জন

গত ২৪ ঘণ্টায় শেরপুরে নারী স্বাস্থ্যকর্মীসহ নতুন আক্রান্ত ৭ জন

অনলাইন ডেস্ক:
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানার কারণে শেরপুরে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এক নারী স্বাস্থ্যকর্মী, ওষুধ কম্পানির এক বিক্রয় প্রতিনিধিসহ জেলায় নতুন করে আরো ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ওষুধ কম্পানির এক বিক্রয় প্রতিনিধিসহ ৪ জন এবং নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলায় ১ জন করে রয়েছেন। এ ছাড়া নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ২৩ জুন মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত শনাক্ত হলেন ২১৮ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ১২৫ জন এবং মৃত্যু ঘটেছে তিনজনের।
সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল সোমবার শেরপুর জেলার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সাতজনের কভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। জেলায় এ পর্যন্ত মোট ৩২৪৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তন্মধ্যে নমুনা পরীক্ষার প্রতিবেদন মিলেছে ৩০৩৬টি। এখনও পরীক্ষার জন্য প্রক্রিয়াধীন রয়েছে আরো ২০৭টি নমুনা।
সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ জানান, শেরপুরে করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দিন দিন বাড়ছে। যথাযথ স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনার বিস্তার ঠেকানো যাচ্ছে না। এ জন্য মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্ব্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, গত ৫ এপ্রিল শেরপুরে প্রথম ২ নারীর দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর আড়াই মাসের ব্যবধানে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২১৮। এর মধ্যে গত তিন সপ্তাহেই আক্রান্ত হয়েছেন ১০৮ জন। জেলায় মোট করোনা শনাক্তের মধ্যে শেরপুর সদরে ৯২, নকলায় ৪৪, নালিতাবাড়ীতে ৪০, ঝিনাইগাতীতে ২৩ ও শ্রীবরদী উপজেলায় ১৯ জন রয়েছেন। তাঁদের মধ্যে ৯ চিকিৎসকসহ ৪২ স্বাস্থ্যকর্মী এবং পুলিশ সদস্য ২৪ জন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!