Saturday , 6 March 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » নরসুন্দা নদীর ওপর নির্মিত ব্রিজটি গত দুই মাস ধরে ভাঙা , ঝুঁকি নিয়ে চলাচল

নরসুন্দা নদীর ওপর নির্মিত ব্রিজটি গত দুই মাস ধরে ভাঙা , ঝুঁকি নিয়ে চলাচল

অনলাইন ডেস্ক:
কিশোরগঞ্জের হোসেনপুর-পাকুন্দিয়া-ঢাকা সড়কের পাকুন্দিয়া এলাকায় নরসুন্দা নদীর ওপর নির্মিত ব্রিজটি গত দুই মাস ধরে ভাঙা। ব্রিজটির রেলিংসহ মাঝ বরাবর ভেঙে গর্ত হয়ে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। এতে নান্দাইল-হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলার শতশত যানবাহন ও জনসাধারণ ঝুঁকি নিয়ে চলাচল করছে। ঘটছে প্রায়ই দুর্ঘটনা।
জানা গেছে, হোসেনপুর-পাকুন্দিয়া-ঢাকা সড়কের পাকুন্দিয়া এলাকার নরসুন্দা নদীর ওপর ৪০ ফুট দৈর্ঘ্য ১০ ফুট প্রশস্ত ব্রিজটি গত প্রায় ৪০ বছর আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্মাণ করে। ব্রিজটি দিয়ে প্রতিদিন শতশত যাত্রীবাহী বাস, ট্রাক, পিকআপ, অটোরিকশা, টমটম, মোটরসাইকেল, রিকশাসহ বিভিন্ন গাড়ি চলাচল করে থাকে। এ ছাড়া ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ ও নান্দাইলের লোকজন প্রতিদিন এই সড়ক দিয়ে ঢাকা চলাচল করে। অথচ সেখানে সতর্কীকরণ কোনো সাইনবোর্ড নেই।
ওই এলাকার ব্রিজের পাশের বাড়ির একজন জানান, ব্রিজটি কবে নির্মাণ করা হয়েছিল তার জানা নেই। ব্রিজটি অনেক পুরনো হওয়ায় ভেঙে গেছে। ব্রিজটির মাঝ বরাবর ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। এর মধ্যেই নান্দাইল ও হোসেনপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ হয়ে গেছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এটি তাড়াতাড়ি ঠিক করা দরকার।
টমটমচালক বলেন, ব্রিজটির রেলিংসহ মাঝখানে ভেঙে যাওয়ায় গাড়ি চালাইতে খুবই ভয় লাগে। ব্রিজটি তাড়াতাড়ি ঠিক না করলে যেকোনো সময় বড় ধরনের এক্সিডেন্ট ঘটতে পারে।
পাকুন্দিয়া উপজেলা প্রকৌশলী মো. হাবীবুল্লাহ বলেন, ব্রিজটি নতুন করে নির্মাণ করতে হোসেনপুর উপজেলা প্রকৌশলী অফিস থেকে প্রকল্প তৈরি করে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই টেন্ডারের মাধ্যমে দ্রুত কাজ শুরু করা হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*