Sunday , 27 September 2020
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » ঢাকা মহানগরীর কয়েকটি জায়গায় ’রেড জোন’ ঘোষণা করা হচ্ছে

ঢাকা মহানগরীর কয়েকটি জায়গায় ’রেড জোন’ ঘোষণা করা হচ্ছে

অনলাইন ডেস্ক:
করোনা সংক্রমণের বিস্তার রোধে ঢাকা মহানগরীর কয়েকটি জায়গায় ছোট আকারে রেড জোন ঘোষণা করা হচ্ছে।  জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। তালিকা পেলেই ছুটি ঘোষণা করা হবে বলে সূত্র জানিয়েছে।
করোনা মোকাবিলায় বেশি আক্রান্ত এলাকাকে রেড (লাল), অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো (হলুদ) ও একেবারে কম আক্রান্ত বা আক্রান্তমুক্ত এলাকাকে গ্রিন (সবুজ) জোন হিসেবে চিহ্নিত করেছে সরকার। রেড জোনকে লকডাউন করা হচ্ছে, সেখানে থাকছে সাধারণ ছুটি। ইয়োলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেওয়া হচ্ছে। গ্রিন জোনেও রয়েছে সতর্কতা।
এর পর গত ২১ জুন মধ্যরাতে ১০ জেলার ২৭টি এলাকা ও পরের দিন ২২ জুন ৫ জেলার ১২ এলাকাকে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সর্বশেষ গতকাল মঙ্গলবার (২৩ জুন) দেশের চার জেলার সাতটি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়। করোনা আক্রান্ত সবচেয়ে বেশি ঢাকায় থাকলেও সেখানে এখনও রেড জোন ঘোষণা করা হয়নি। তবে পরীক্ষামূলকভাবে রাজধানীর পূর্ব রাজাবাজারকে রেড জোন ঘোষণা করে সেখানে লকডাউন চলছে।
জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, ঢাকায় অনেক গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। রয়েছে শিল্প-কারখানাও। আবার ম্যানেজমেন্টও ঠিক করতে হচ্ছে। এখানকার কয়েকটি জায়গায় ছোট আকারে রেড জোন ঘোষণা করা হবে। তালিকা নির্ধারণের পরই ছুটি ঘোষণা করা হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!