Sunday , 27 September 2020
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » রাস্তা বা উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য থাকবে না : মেয়র তাপস

রাস্তা বা উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য থাকবে না : মেয়র তাপস

অনলাইন ডেস্ক:
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ডিএসসিসির প্রতিটি ওয়ার্ড থেকে বর্জ্য সংগ্রহকারীরা এখন থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে বর্জ্য সংগ্রহ করে রাত ১০টার মধ্যে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে (এসটিএস) নিয়ে আসবে। ফলে রাস্তা বা উন্মুক্ত স্থানে আর কোনো ময়লা থাকবে না।
আজ বুধবার ডিএসসিসির ২৯ নম্বর ওয়ার্ডের ইসলামাবাগে এসটিএস কেন্দ্র স্থাপনের ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
মেয়র বলেন, রাত ১০টার মধ্যে বর্জ্য এসটিএসে চলে আসবে। এসটিএস থেকে ময়লা-আবর্জনা আমরা মাতুয়াইলের ভাগাড়ে নিয়ে যাব। সুতরাং রাস্তায় ও উন্মুক্ত স্থানে আমরা আর কোনো ময়লা বরদাশত করব না, রাস্তায়-উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য থাকবে না।
তিনি বলেন, আমরা আমাদের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজিয়েছি। এখন থেকে যে ওয়ার্ডগুলোতে বর্জ্য স্থানান্তর কেন্দ্র নেই সেই ওয়ার্ডগুলোতেও আমরা বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করব। আজ ২৩ নম্বর ওয়ার্ড ও ২৯ নম্বর ওয়ার্ডে আমরা এসটিএস নির্মাণ কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম। ডিএসসিসির ৭৫টা ওয়ার্ডে আমরা একটি করে এসটিএস নির্মাণ করব।
পরে তিনি মালিবাগে (১২ নম্বর ওয়ার্ড) নির্মিতব্য এসটিএস পরিদর্শন করেন।
ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন এবং ২৩, ২৯, ৫৬, ১২ ও ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলররা এ সময় উপস্থিত ছিলেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!