Friday , 25 September 2020
Home » রাজনীতি » আমাদের ছেলেরা গ্রেপ্তার, গুম, নিরুদ্দেশ হচ্ছে : রিজভী

আমাদের ছেলেরা গ্রেপ্তার, গুম, নিরুদ্দেশ হচ্ছে : রিজভী

অনলাইন ডেস্ক:
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমাদের ছেলেরা গ্রেপ্তার, গুম,নিরুদ্দেশ হচ্ছে। লক্ষ লক্ষ জীবনের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি গণতন্ত্রের জন্য, কথা বলার জন্য। তাহলে আজকে এ পরিস্থিতি কেন, মিছিল করা যায় না, কথা বলা যায় না কেন। আর কথা বলতে গেলে ভিন্নমত প্রকাশ করলে, সে গুম হয়ে যাচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে, মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এটা অমানবিক রাষ্ট্রের একটি দৃষ্টান্ত। এখানে স্বাভাবিক জীবন যাপন করা যায় না।
আজ শুক্রবার সকাল ১১টায় জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, গুমের সমর্থনে আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। বাংলাদেশে গুম হচ্ছে, বিচারবহির্ভূত হত্যা হচ্ছে। এসব অপকর্মের সাথে রাষ্ট্র জড়িত। মানববিধ্বংসী কাজের সাথে রাষ্ট্র জড়িত। ভিন্ন মতাবলম্বীদের ওপর চলছে নৃশংস আক্রমণ, অত্যাচার, অমানবিক কর্মকাণ্ড। ভিন্নমতকে দমন করার জন্য রাষ্ট্রের সব যন্ত্র প্রয়োগ করা হচ্ছে। যেখানে গণতন্ত্র অনুপস্থিত আছে, সেখানে এ কাজগুলো হচ্ছে। এর সবচেয়ে বড় বহিঃপ্রকাশ বাংলাদেশ।
তিনি বলেন, আমাদের দেশনেত্রী খালেদা জিয়ার অনুপ্রেরণায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছি। তিনি নিজে নির্যাতন সহ্য করেছেন, যন্ত্রণা ভোগ করেছেন। তার পরও মাথা নত করেন নাই। এই সরকারের ষড়যন্ত্রে সুদূর প্রবাসে অবস্থান করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি দিন-রাত সংগঠনের জন্য চিন্তা করছেন, তিনি সেখান থেকে দিকনির্দেশনা দিচ্ছেন।
মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই উল্লেখ করে বলেন, এ রকম তো হওয়ার কথা না। দেশে বিরোধী দল থাকবে, সরকারি দল থাকবে। আজকে বিরোধী দলের নেতাকর্মীরা থাকে জেলখানায় আর সরকারি দলের নেতাকর্মীরা দুর্নীতি-লুটপাট করে সারা দেশ দাপিয়ে বেড়াচ্ছে।
এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি বজলুল বাসিত আঞ্জু, সহসভাপতি মাসুদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল হক, দপ্তর সম্পাদক এ বি এম রাজ্জাক, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!