রবিবার থেকে ৩ দিন কালো ব্যাজ পরবেন মেডিক্যাল টেকনোলজিস্টরা

অনলাইন ডেস্ক:

আগামী রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা তিন দিন কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করবেন সারাদেশের সরকারি-বেসরকারি পর্যায়ে কর্মরত সর্বস্তরের মেডিকেল টেকনোলজিস্টরা।

শুক্রবার বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) সভাপতি মো. আলমাস আলী খান ও মহাসচিব মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন খান এক বিবৃতিতে এ কথা জানান।
বিবৃতিতে বলা হয়, মেডিকেল টেকনোলজিস্টদের চাকরির শুরুতে দশম গ্রেড দেওয়া, নতুন পদ সৃষ্টি, স্বাস্থ্য বিভাগের গাফিলতির কারণে বয়স উত্তীর্ণদের প্রমার্জনা করে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টকে নির্বাহী আদেশে নিয়োগ দিতে হবে।

এতে আরও বলা হয়, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশ অবিলম্বে বাতিলকরণ এবং এ অনিয়ম/দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া, স্বেচ্ছাসেবক/অস্থায়ী ভিত্তিতে/মাস্টাররোলের মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ করতে হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশে সৃজিত ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিধিমোতাবেক নিয়োগ দেওয়া, সুপ্রিমকোর্টের আদেশ, প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন ও কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়ার দাবি অবিলম্বে বাস্তবায়নে এ কর্মসূচি ঘোষণা কর হয়।

বিবৃতিতে নেতারা সমগ্র বাংলাদেশের মেডিকেল টেকনোলজিস্টদের প্রতি এ কর্মসূচি পালনের উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, কর্তৃপক্ষ এর পরও দাবি বাস্তবায়ন না করলে পরবর্তীতে ধাপে ধাপে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।