Monday , 21 September 2020
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » বিএসএমএমইউতে করোনা রোগী ভর্তি শুরু

বিএসএমএমইউতে করোনা রোগী ভর্তি শুরু

অনলাইন ডেস্ক:
আজ শনিবার (৪ জুলাই) সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে করোনা রোগী ভর্তি শুরু হয়েছে। রোগীরা সরাসরি ১০তলা কেবিন ব্লকে এসে নিয়ম অনুযায়ী সেখান থেকেই ভর্তি হচ্ছেন।
বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
ডা. কনক কান্তি বলেন, বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লকের পুরো ভবন করোনা ইউনিট করা হয়েছে। আজ সকাল ৮টা থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এজন্য সেখানে রয়েছে সেন্ট্রাল অক্সিজেনের পাশাপাশি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ)। আনুমানিক ২৫০ জন করোনা রোগীকে চিকিৎসা দেওয়া যাবে এ কেবিন ব্লকে। রোগীরা আউটডোর থেকে নয়, সরাসরি কেবিন ব্লকে এসে নিয়ম অনুযায়ী সেখান থেকেই ভর্তি হচ্ছেন।
ডা. কনক আরো বলেন, আমাদের বেতার ভবনকে আইসোলেশন সেন্টার করা হয়েছে। সেখানে ১২০ জন রোগী থাকতে পারবেন। তবে সেখানে আপাতত সেন্টাল অক্সিজেন করা হচ্ছে না, সিলিন্ডার অক্সিজেন থাকবে।
বিএসএমএমইউ পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন বলেন, সকাল থেকেই হাসপাতালের কেবিন ব্লকে করোনা ভাইরাস রোগীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। কেবিন ব্লকের সপ্তম তলায় ২১টি আইসিইউ শয্যা রয়েছে। এছাড়া অষ্টম তলায় ১৬টি এইচডিইউ বেড আছে। কেবিন ব্লকে ভর্তি রোগীদের এক, দুই, তিন ও চতুর্থ তলায় রাখা হবে। এছাড়া বেতার ভবনে আমাদের আইসোলেশন সেন্টার প্রস্তুত রয়েছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*